• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪২৯
কুমিল্লায় ১০ লক্ষ ৩০ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে

সংগৃহীত ছবি

সারা দেশ

কুমিল্লায় ১০ লক্ষ ৩০ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে

  • খায়রুল আহসান মানিক, কুমিল্লা জেলা প্রতিনিধি
  • প্রকাশিত ১৭ জানুয়ারি ২০১৯

এবার কুমিল্লা জেলায় ১০ লক্ষ ৩০ হাজার ৭১৮ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ১৯ জানুয়ারি শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত কুমিল্লা সদরসহ জেলার ১৭টি উপজেলার ৪ হাজার ৮৩৫টি কেন্দ্রে এক যোগে জাতীয় এ প্লাস ক্যাম্পেইন প্রোগ্রাম শুরু হবে। গতকাল বুধবার বেলা সাড়ে ১০ টায় কুমিল্লা জেলা সিভিল সার্জনের সম্মেলন কক্ষে জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান আরো জানান, ২০১৮ সালে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে আমরা ৯৯ ভাগ সফল ছিলাম। বিভিন্ন কারণে শতকরা এক ভাগ অপূর্ণ থেকে গেছে। ইনশাআল্লাহ এবার আমরা শতভাগ সফলতা অর্জন করার জন্য মাঠে নেমেছি। আশা করি এবার কুমিল্লা জেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন একশত ভাগ সফল হবে।

তিনি আরো বলেন, এবার কুমিল্লায় ৬ থেকে ১১ মাস বয়সী নীল ক্যাপসুল খাওয়া শিশুর পরিমাণ হলো ১ লক্ষ ২৫ হাজার ৪১০ জন। আর ১২ থেকে ৫৯ মাস বয়সী লাল ক্যাপসুল খাওয়া শিশুর সংখ্যা হলো ৯ লক্ষ ৫ হাজার ৩০৮ জন। শনিবার সকাল ৮ টায় কুমিল্লা সিটি কর্পোরেশনের সদর দক্ষিণ উপজেলার পদুয়া বাজার বিশ্বরোডে কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর আনুষ্ঠানিক ভাবে এ কর্মসূচি উদ্বোধন করবেন। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান জোর দিয়ে বলেন, এ ভিটামিনে কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। যে কোন গুজব কান না দিয়ে সরাসরি জেলা স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করার জন্য জনগণের প্রতি আহবান জানান তিনি। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads