• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৪
ads
পীরগঞ্জে বউ-শাশুড়ী মেলা অনুষ্ঠিত

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

পীরগঞ্জে বউ-শাশুড়ী মেলা অনুষ্ঠিত

  • পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ১৯ ফেব্রুয়ারি ২০১৯

গর্ভবতী ও প্রসূতি মায়ের যত্ন বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রংপুরের পীরগঞ্জে বউ-শাশুড়ির মেলা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ মেলা অনুষ্ঠিত হয়।

সদর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের আয়োজনে এবং ল্যাম্ব-বর্ন অন টাইম প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠিত ভিন্ন ধর্মীর এ মেলার মূল উদ্দেশ্য হল- প্রিটার্ম বার্থ বন্ধ করা, প্রাতিষ্ঠানিক নরমাল ডেলিভারি বৃদ্ধি করা, জেন্ডার সমতা, স্বামীদের সাংসারিক কাজে অংশগ্রহণ বাড়ানো, শাশুড়িরা যেন তাদের বউদের সাথে ভাল ব্যবহার করে তাদেরকে নিয়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে চেক আপের জন্য আসে এবং একজন বউ যখন গর্ভবর্তী হয় তখন সর্বাক্ষণিকভাবে তার প্রতিটি কাজে সহযোগিতা ও যত্ন নেওয়া।

মেলার উদ্বোধন করেন পীরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম ময়না।

মেলায় উপস্থিত ছিলেন পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সরেস চন্দ্র, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার আঞ্জুয়ারা বেগম, পীরগঞ্জ উপজেলা ল্যাম্ব এসিসটেন্ট টেকনিক্যাল কো-অডিনেটর লিটন দাশ, ওর্য়াল্ড ভিশন বাংলাদেশর এপি ম্যানেজার ডায়মন্ড ঘাগড়া অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আজিজুল ইসলাম।

মেলায় বউদের জন্য চেয়ার খেলা-শাশুড়িদের জন্য বালিশ পাচার, বাবাদের জন্য কাপড় গোছানো, সাপোর্ট গ্রুপের জন্য হাড়ি ভাঙ্গা খেলা, কিশোরদের জন্য ছবিতে টিপ পড়ানো, কিশোরীদের জন্য বল নিক্ষেপ ও কুইজ (প্রি-টার্ম, জেন্ডার সমতা, বাল্য বিবাহ, গর্ভকালিন সেবা ইত্যাদি) প্রতিযোগীতা এবং কিশোর-কিশোরীদের জন্য উপস্থিত বক্তব্যের আয়োজন করা হয়।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। মেলায় জনসচেতনতা মূলক একটি নাটক প্রচার করা হয়।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads