• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৪
ads
রোহিঙ্গা ক্যাম্পে ৩ বিদেশী সাংবাদিকের উপর হামলা, আটক ১১

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

রোহিঙ্গা ক্যাম্পে ৩ বিদেশী সাংবাদিকের উপর হামলা, আটক ১১

  • কক্সবাজার প্রতিনিধি
  • প্রকাশিত ২২ ফেব্রুয়ারি ২০১৯

কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গাদের হামলায় ৩ জার্মান সাংবাদিক ও পুলিশসহ ছয়জন আহত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে কুতুপালং ক্যাম্প-১ ইস্টের লম্বাশিয়া বাজারে এই ঘটনা ঘটে। এ ঘটনায় উখিয়া থানায় ৪ শতাধিত রোহিঙ্গার বিরুদ্ধে মামলা করা হয়েছে। আর মামলা হওয়ার পরপরই অভিযান চালিয়ে ১১ রোহিঙ্গাকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আহত বিদেশী সাংবাদিকরা হলেন ইয়োচো লিওলি, এস্ট্যাটিউ এপল ও গ্রান্ডস স্ট্যাফু। অন্যরা হলেন বাংলাদেশি দোভাষী মোঃ সিহাব উদ্দিন (৪১) ও গাড়িচালক নবীউল আলম (৩০)।

উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের জানান, জার্মান সাংবাদিকরা ক্যাম্প-৪ এক্সটেনশন থেকে সংবাদ সংগ্রহ শেষে ফেরার পথে লম্বাশিয়ায় বাজারে তাদের ওপর হামলার ঘটনা ঘটে। রোহিঙ্গাদের হাত থেকে সাংবাদিকদের উদ্ধার করতে গিয়ে জাকির হোসেন নামে এক পুলিশ সদস্যও আহত হয়েছেন।

তিনি জানান, রোহিঙ্গারা বিদেশিদের ব্যবহৃত গাড়ি ভাঙচুর ও তাদের কাছে থাকা ক্যামেরা, কাগজপত্রসহ (পাসপোর্ট) জিনিসপত্র ছিনিয়ে নেয়। আহতদের উদ্ধার করে সেনা ক্যাম্পের হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

এদিকে উখিয়া থানার এসআই নুরুল হক জানান,  শুক্রবার বিদেশী সাংবাদিকদের প্রতিনিধি হয়ে সিহাব সুমন নামের একজন মামলা দায়ের করেছে। এতে ৪ শতাধিক রোহিঙ্গাকে আসামী করা হয়েছে।

এ ব্যাপারে উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের বলেন, ঘটনা সত্যিই দুঃখজনক। ঘটনা শুনামাত্র আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি। এবং মামলা হওয়ার পরপরই ঘটনার সাথে জড়িত ১১ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। কোন সন্ত্রাসী রোহিঙ্গকে ছাড় দেওয়া হবে না। তাদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads