• সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
সাতক্ষীরায় ইজিবাইক ও ভ্যান গাড়ির এলইডি লাইটে দূর্ঘটনা বাড়ছে

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

সাতক্ষীরায় ইজিবাইক ও ভ্যান গাড়ির এলইডি লাইটে দূর্ঘটনা বাড়ছে

  • সাতক্ষীরা প্রতিনিধি
  • প্রকাশিত ২৩ ফেব্রুয়ারি ২০১৯

গ্রাম থেকে শহরে দাপিয়ে বেড়াচ্ছে শত শত ব্যাটারী চালিত ইজিবাইক ও ভ্যানগাড়ি। এই সকল ইজিবাইক ও ভ্যানগাড়ির সামনের হেডলাইট হিসেবে যত্রতত্র যুক্ত করা হচ্ছে এলইডি লাইট। রাতের আধার নামলেই ওই এলইডি লাইটের কারণে বিপরীতমুখি যানবাহন চালকের কিছুই দেখতে পারছেন না। ফলে ঘটছে ছোটখাটো দূর্ঘটনা। ঝুঁকি বাড়াচ্ছে বড়ধরণের দুর্ঘটনা আর প্রাণনাশের। সাতক্ষীরা জেলার বিভিন্ন অঞ্চলের প্রত্যক্ষদর্শী ও ভূক্তভোগীরা এমনটাই জানাচ্ছেন।

তারা জানিয়েছেন- রাতের অন্ধকার নামলেই এলইডি লাইটযুক্ত এ সকল ইজিবাইক ও ভ্যানগাড়ির বিপরীত দিক থেকে আসা যানবাহনের চালকের চোখ ধাঁধিয়ে যায়। এই এলইডি লাইট দুর্ঘটনার জন্য একটি বড় কারণ। প্রায়ই পথেঘাটে দেখা যায় এগুলো। দ্রুত ধেয়ে আসা এলইডি লাইটযুক্ত ইজিবাইক ও ভ্যানগাড়ির দিকে চোখ পড়লেই চোখ ধাঁধানো আলোয় সামনে দিকের আর কোনো কিছুই স্পষ্ট দেখা যায়না। এলইডি হেডলাইটযুক্ত যানবাহনের চালকেরা ভালোভাবে দেখতে পারলেও বিপরীতমুখি যেকোন যানবাহনের চালকের কিছুই দেখতে পারছেন না বরং চোখ ধাঁধিয়ে যাচ্ছে। ফলে যত্রতত্র ঘটছে দূর্ঘটনাও।

ভুক্তভোগী সকলে অনতিবিলম্বে যানবাহনের সামনের হেডলাইট হিসেবে এই এলইডি লাইট বন্ধে সংশ্লিষ্টদের কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads