• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
ads
তনু হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু

সংরক্ষিত ছবি

সারা দেশ

তনু হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

  • কুমিল্লা জেলা প্রতিনিধি
  • প্রকাশিত ২১ মার্চ ২০১৯

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার তিন বছর পূর্ণ হয়েছে গতকাল। তনুর হত্যাকারীদের শনাক্ত করে দ্রুত গ্রেফতারের প্রতিবাদে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠন মানববন্ধন করে। গতকাল বুধবার বেলা ১১টায় কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের উদ্যোগে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। তনু ওই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। এরপর তারা ভিক্টোরিয়া কলেজ বঙ্গবন্ধুর ম্যুরালের পাশে মানববন্ধনে জমায়েত হয়।

শিক্ষার্থীরা বলেন, তনু বেঁচে থাকলে আমাদের সঙ্গে অনার্স ফাইনাল ইয়ারের পরীক্ষা দিতেন। আমাদের জীবন নিয়ে যেমন স্বপ্ন আছে, তারও অনেক রঙিন স্বপ্ন ছিল। সেই স্বপ্ন শেষ হয়ে যায় আজ থেকে তিন বছর আগে ২০১৬ সালের ২০ মার্চ। তিনটি বছর পেরিয়ে গেলেও আমরা দীর্ঘ নিশ্বাস ছেড়ে বলতে হয় তনুর মামলার কোনো অগ্রগতি নেই। আমরা হত্যাকারীদের শনাক্ত এবং মামলার অগ্রগতি সম্পর্কে সিআইডি অফিসের কাছে জানতে চাইলে তারা শুধু তদন্তের কথাই বলে। এরপর কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের উদ্যোগের তনুর আত্মার শান্তি কামনায় দোয়ার আয়োজন করা হয়।

কুমিল্লা কান্দিরপাড় পূবালী চত্বরে তনুর হত্যাকারীদের শনাক্ত করে দ্রুত গ্রেফতারের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কুমিল্লা জেলার সভাপতি ফারজানা আক্তার বলেন, তনু হত্যার তিন বছর পার হলেও তার ধর্ষক ও হত্যাকারীদের চিহ্নিত করা হয়নি। তনুর মা দুজন ব্যক্তির নাম প্রকাশ করেছেন। তারপরও সিআইডি তদন্তের নাম দিয়ে এড়িয়ে যাচ্ছে।  

এছাড়া গণজাগরণ মঞ্চ কুমিল্লার উদ্যোগে তনু হত্যাকাণ্ডের বিচারের দাবিতে বিকালে কুমিল্লা কান্দিরপাড় পূবালী চত্বরে বিক্ষোভ ও মানববন্ধন করেন। মানববন্ধনের নেতৃত্ব দেন গণজাগরণ মঞ্চ কুমিল্লার মুখপাত্র খায়রুল আনাম রায়হান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads