• বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৫
ads
চান্দিনায় চাঁদা আদায়ের অভিযোগে সিএনজি চালকদের ধর্মঘট

কুমিল্লার চান্দিনায় সিএনজি অটোরিকশা চালকদের বিক্ষোভ

সংগৃহীত ছবি

সারা দেশ

চান্দিনায় চাঁদা আদায়ের অভিযোগে সিএনজি চালকদের ধর্মঘট

  • চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি
  • প্রকাশিত ২০ এপ্রিল ২০১৯

কুমিল্লার চান্দিনায় সিএনজি অটোরিক্সা চালকদের কাছ থেকে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে চালকরা।

আজ শনিবার চান্দিনা উপজেলার সব্দলপুর-কৃষ্ণপুর সড়কে এ ধর্মঘট করে তারা। চাঁদাবাজদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে বিক্ষোভ মিছিল করে চালকরা।

সিএনজি চালক মাহবুব আলম জানান, ইলিয়টগঞ্জ গরু বাজার থেকে শুরু কৃষ্ণপুর পর্যন্ত ৭ কিলোমিটার সড়ক। ওই সড়কের মধ্যে পাঁচ জায়গায় চাঁদা দিতে হয় আমাদের। জায়গায় জায়গায় চাঁদা দিয়ে কখনও কখনও আমাদের সিএনজি জমার টাকাও দিতে পারি না।

চালক জাকির হোসেন, আল-আমিন, আবুল হোসেন সহ আরও অনেকে জানান, সরকারি ভাবে ইলিয়টগঞ্জ-সব্দলপুর বাজারে ষ্টেশনটি সরকারি ইজারা ভূক্ত। সেখানে প্রতিদিন ২০ টাকা টোল দিতে হয়। তারপর থেকে ৭ কিলোমিটার সড়কের আরও ৪টি স্থানে অবৈধ ভাবে চাঁদা আদায় করা হয়। এর মধ্যে সব্দলপুর ব্রীজে রুক্কু মোল্লা ২০ টাকা, মালু চেয়ারম্যানের বাড়ির সামনে শাহ আলী ৩০টাকা, সুহিলপুর বাজার এলাকায় নাছির সরকার ২০টা, কৃষ্ণপুরে রবিউল্লাহ ও সোহেল নেয় ২০ টাকা। সব মিলিয়ে ১১০টাকা চাঁদা দিতে হয়।

এ ব্যাপারে সুহিলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমাম হোসেন সরকার জানান, চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে গেছে চালকরা। সম্পূর্ণ অবৈধ ভাবে ওই চাঁদা আদায় করা হচ্ছে। এ ব্যাপারে আমিও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল জানান, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads