• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
পীরগঞ্জে ‘গণিত মেলা’ অনুষ্ঠিত

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

পীরগঞ্জে ‘গণিত মেলা’ অনুষ্ঠিত

  • পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ২৫ এপ্রিল ২০১৯

কোমলমতি শিক্ষার্থীদের মন থেকে গণিতের ভয় দুর করার লক্ষ্যে রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে গত বৃহস্পতিবার দিনব্যাপী গণিত মেলা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠান উদ্বোধন করেন, উপজেলা  মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মমিন মন্ডল।

গণিত মেলায় ২০টি স্টলে নানা উপকরণের মাধ্যমে জ্যামিতিক, গাণিতিক, সময়ের ব্যাখ্যা, কোনক, সিলিন্ডারের আয়তনের সমষ্টি, ম্যাজিক সিলিন্ডার, একই অঙ্গের বহুরূপ, বর্গাকার-আয়তকার ঘনবস্ত‘ কর্ণের দৈঘ্য নির্ণয় ও সংখ্যাতত্বসহ গণিতের ৪৭টি কঠিন সূত্র সহজভাবে উপস্থাপন করা হয়। সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলামের তত্বাবধায়নে প্রায় ১৭টি বিদ্যালয়ের হাজারো শিক্ষার্থীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানের উপস্থিতি গণিত মেলাকে প্রাণবন্ত করে তোলে।

এছাড়া মেলায় উপস্থিত ছিলেন ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আমিনুল ইসলাম, ভেন্ডাবাড়ী মহিলা কলেজের অধ্যক্ষ নুরন্নবী মিয়া রাজু, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুনজুর হোসেন মন্ডল প্রমুখ। বৈজ্ঞানিক ও সহজ উপায়ে স্টলের শিক্ষার্থীরা গণিতের বিভিন্ন বিষয় সুন্দরভাবে উপস্থাপন করায় তাদের পুরস্কৃত করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads