• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

হাজীগঞ্জে যানজট নিরসনে ২ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে উচ্ছেদ অভিযান

  • চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশিত ২৫ এপ্রিল ২০১৯

হাজীগঞ্জ বাজারের যানজট নিরসনে ফুটপাত দখলমুক্ত করতে দুই জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। আজ বৃহস্পতিবার বিকালে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া এবং উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী।

বৃহস্পতিবার বিকালে বাজারের দক্ষিণ পাশের অবৈধ ফুটপাত দখলমুক্তে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া। এ সময় চার ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা এবং ফুটপাত দখলে রাখা ও ভ্রাম্যমাণ আদালতে বাধা প্রদান করায় একজনের মালামাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও পরবর্তীতে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট

অপরদিকে বাজারের উত্তর পাশে অবৈধ ফুটপাত দখলমুক্তে অভিযান পরিচালনা করেন, উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরী। তিনি দু’জন ব্যবসায়ী এবং একজন চালককে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করেন। এছাড়াও যানবাহনে যাত্রীদের হয়রানী ও অসদাচরনে অভিযোগে দুই জনকে করে ভ্রাম্যমাণ আদালত। তাদেরকে মুচলেকা দিয়ে পরিবারের হাতে তুলে দেওয়ার নির্দেশনা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এর আগে, গত ১৮ এপ্রিল বাজারের যানজট নিরসনে এবং ফুটপাত দখলমুক্তকরণে সড়কের দু’পাশের স্থায়ী ব্যবসায়ী ও ফুটপাত দখলকারীদের দিক-নির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট বৈশাখী বড়ুয়া। এর এক সপ্তাহ পর আজ ২৫ এপ্রিল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

সরকারি সিদ্ধান্ত মোতাবেক যানজটমুক্ত পরিবেশ, পথচারীদের চলাচল এবং আসছে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে জনসাধারণের নিরাপদ ও স্বাচ্ছন্দে কেনাকাটা এবং নির্বিঘেœ ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনা ও ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় কার্যক্রম পরিচালনায় এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের রাস্তার দক্ষিণ পাশে ফুটপাত দখলে রাখায় ৪ জন ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট বৈশাখী বড়–য়া। জরিমানাপ্রাপ্তরা হলেন, ব্যবসায়ী লিটন সাহা (১ হাজার), বিদ্যা সাগর (১ হাজার), ফয়সাল (২ হাজার) এবং ইমান হোসেন (১ হাজার টাকা)। এ ছাড়াও ভ্রাম্যমান আদালত পরিচালনায় বাধা সৃষ্টি করায় একজন ফুটপাত দখলকারীর মালামাল জব্দ করেন।   এ সময় তিনি ফুটপাত সংলগ্ন ব্যবসায়ীদের দিক-নির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

অপরদিকে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের উত্তর পাশে ফুটপাত দখলে রাখায় ২ জন ব্যবসায়ী এবং একজন চালককে ৪ হাজার ৫’শ টাকা জরিমানা করেন, নির্বাহী ম্যাজিষ্টেট জিয়াউল ইসলাম চৌধুরী। জরিমানাপ্রাপ্তরা হলেন, ব্যবসায়ী গৌরাঙ্গ সাহা (২ হাজার) ও আবু হেনা বাবলু (২ হাজার) এবং চালক মো. জসিম (৫’শ টাকা)। এ ছাড়াও যানবাহনে যাত্রীদের হয়রানী ও অসদাচরনে দ্বায়ে দু’জন আটক এবং ফুটপাত সংলগ্ন ব্যবসায়ীদের দিক-নির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এবং সরকারি সিদ্বান্ত মোতাবেক, সারা দেশের মতো হাজীগঞ্জেও যানজট নিরসনে প্রশাসনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, রমজান সন্নিকটে, তারপর ঈদুল ফিতর। রমজান মুসলিম ধর্মালম্বীদের আত্মশুদ্ধির মাস। এ মাসে নির্বিঘ্ণ ও নিরাপদে ধর্মীয় এবং ব্যবসায়ী কার্যক্রম পরিচালনা এবং জনসচেতনার লক্ষ্যে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি, অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আব্দুর রশিদ, সেকেন্ড অফিসার (উপ-পরিদর্শক) মো. খলিলুর রহমান, উপ-পরিদর্শক মো. সুমন মিয়া, সহকারি উপ-পরিদর্শক নূর মোহাম্মদ, নাজিম উদ্দিন, জহিরুল ইসলামসহ অন্যান্য অফিসারসহ সঙ্গীয় ফোর্স ও সরকারি কর্মকর্তারা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads