• সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৫
ads
বাগেরহাটে উন্নত চুলা সম্পর্কিত তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

বাগেরহাটে উন্নত চুলা উৎপাদন, বিক্রয়, বিতরণ ও সরবরাহ ব্যবস্থা, বিক্রয়োত্তর সেবা, বাজার ব্যবস্থা, ব্যবসায়িক পরিকল্পনা ও উন্নয়ন সম্পর্কিত তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

বাগেরহাটে উন্নত চুলা সম্পর্কিত তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

  • বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশিত ১৪ মে ২০১৯

বাগেরহাটে উন্নত চুলা উৎপাদন, বিক্রয়, বিতরণ ও সরবরাহ ব্যবস্থা, বিক্রয়োত্তর সেবা, বাজার ব্যবস্থা, ব্যবসায়িক পরিকল্পনা ও উন্নয়ন সম্পর্কিত তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।

আজ মঙ্গলবার সকালে প্রাকটিক্যাল এ্যাকশন ও ইউনিসেফের আর্থিক সহযোগিতায় স্থানীয় সহযোগী সংস্থা সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থা আয়োজনে বাগেরহাটের বিএসসি মাধ্যমিক বিদ্যালয়ের সেমিনার কক্ষে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলা মোঃ শামীম আহম্মেদ।

সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ঝিমি মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ইউনিসেফের জোনাল ওয়াস অফিসার মোহাম্মাদ নাহিদ মাহমুদ, ষাটগুম্বুজ ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, প্র্যাকটিক্যাল এ্যাকশনের প্রকল্প পরিচালক মোঃ সাঈদ উর রহিম মাহাদি, মোঃ ফয়সাল তারেক, রাজীব কুমার রায়, সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার ম্যানেজার মোঃ আল আমীন সরদার ও মাঠ সহযোগী মোঃ রায়হান হোসাইন প্রমুখ।

এসময় বক্তারা, উন্নত চুলার উপকারিতা ও এটি কিভাবে জন মানুষের স্বাস্থ্য ও জীবন মান উন্নয়নে ভূমিকা রাখতে পারে তার উপর আলোকপাত করেন। এছাড়া স্যানেটারি বাবসায়ীরা বাগেরহাট সদর উপজেলার ৩ টি ইউনিয়নের মোট ১২ টি গ্রামে এই প্রকল্পের আয়তায় সল্প মূলে উন্নত চুলা সরবরাহ করবেন ও একটি গ্রামকে উন্নত চুলা মডেল গ্রাম হিসেবে গরে তুলবেন বলে জানান।

প্রশিক্ষন কর্মশালায় ১০ জন স্যানিটারি ব্যবসায়ী ও ২০ জন উন্নত চুলার চেঞ্জ এজেন্ট (কিশোর-কিশোরী) অংশ নেন। পরে স্যানেটারি বাবসায়ীদের মাঝে উন্নত চুলার ডাইস বিতরন করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads