• সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৫
ads
নিয়ামতপুরে বৃষ্টিতে ভিজে ধান কাটলো ছাত্রলীগ

নওগাঁর নিমতপুরে চাত্রলীগের উদ্যোগে ধান কেটে দিচ্ছেন অসহায় কৃষকের

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

আবেগে কাঁদলো কৃষক

নিয়ামতপুরে বৃষ্টিতে ভিজে ধান কাটলো ছাত্রলীগ

  • নওগাঁ প্রতিনিধি
  • প্রকাশিত ২৪ মে ২০১৯

নওগাঁর নিয়ামতপুরে বৃষ্টিতে ভিজে ধান কাটলো ছাত্রলীগ। আবেগে কাঁদলো কৃষক। যখন বার বার বৃষ্টিতে ভিজে যাচ্ছিল কৃষকের ধান, লোকের অভাবে যখন ধানগুলো কাটতে না পেরে প্রায় পঁচে যাওয়ার উপক্রম হচ্ছিল ঠিক সেই মূহুর্তে উপজেলা ছাত্রলীগ সেই সমস্ত কৃষকদের পাশে দাঁড়ালো। বৃষ্টিতে ভিজে ধানগুলো কেটে ঘরে তুলে দিলো।

আহ শুক্রবার উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য মোঃ আব্দুল্লাহ আল বাকী, আরিফ হাসান, সুশান্ত, সঞ্চয়, তুহিন, সায়েম, নোমান ও কলেজ শাখা ছাত্রলীগ নেতা আশিকুজ্জামানসহ উপজেলা ও কলেজ শাখার প্রায় ৪০জন সদস্য এই ধান কাটায় অংশ গ্রহন করেন।

এসময় তারা উপজেলার সদর ইউনিয়নের খাইরুল ইসলাম ফারুক ও রসো মাহাতোর ৮বিঘা ধান উপজেলা ছাত্রলীগ কেটে ঘরে তুলে দিলেন।

আবেগে কৃষক খাইরুল ইসলাম ফারুক বলেন, বার বার বৃষ্টি হওয়ার কারণে এবং লেবার সংকট থাকার কারণে আমি ধান কাটতে পারছিলাম না। আমি দিশেহারা হয়ে পড়েছিলাম। ঠিক সেই মূহুর্তে ছাত্রলীগের কর্মীরা সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন আমার দিকে। ৪০জন সদস্য বৃষ্টির মধ্যেই কেটে দিলেন আমার ৬ বিঘা ধান।

রসো মাহাতো বলেন, আমিও একই সমস্যায় পড়েছিলাম। আমার সম্বল মাত্র দুই বিঘা। তাও লেবার সংকট ও অধিক মজুরীর কারণে ধানগুলো কেটে ঘরে তুলতে পারছিলাম না। ছাত্রলীগের কর্মীরা আমার সেই শেষ সম্বল রক্ষা করলেন।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য আব্দুল্লাহ আল বাকী বলেন, আমরা ছাত্রলীগের নেতা-কর্মীরা বিভিন্ন কৃষকের ধান কেটে সহযোগিতা করছি। যে সমস্ত কৃষক লেবার সংকটের কারণে ধান কেটে ঘরে তুলতে পারছে না আমরা যতটুকু সম্ভব সহযোগিতা করে ধান কেটে দিচ্ছি। আমাদের সামাজিক কার্যক্রম অব্যাহত থাকবে। বাংলাদেশ ছাত্রলীগ যে কোন বিপদে, যে কোন সংকটে দেশবাসীর পাশে দাঁড়াবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads