• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
তুচ্ছঘটনাকে কেন্দ্র করে বাড়িঘর ও মসজিদ ভাংচুর

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মসজিদ ও বাড়িঘর ভাংচুর

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

তুচ্ছঘটনাকে কেন্দ্র করে বাড়িঘর ও মসজিদ ভাংচুর

আহত ১২ আটক ৮

  • ঈশ্বরগঞ্জ (ময়মনিসংহ) প্রতিনিধি
  • প্রকাশিত ১০ জুন ২০১৯

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রিকশা ভাড়া কম দেওয়াকে কেন্দ্র করে নির্মিতব্য একটি মসজিদ ও অন্তত ৬টি বাড়িতে ভাংচুর চালানো হয়েছে। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১২ জন।

আজ সোমবার ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন: আঠারবাড়ীর রহিম (৪৫),দ্বীন ইসলাম(২০),হাকিম(৬),শামছুন্নাহার(৪৫), জাহাঙ্গীর (২৫), হাবিবুর (১৮), সোহাজ্জল(২৬) , তোফাজ্জল(১৮), আল-আমীন(২৬), আব্দুল হেকিম(৭০), ফজিলা(৫০), জসিম(৬০)।

এলাকাবাসী ও এজাহার সূত্রে জানা যায়, উপজেলার বড়হিত ইউনিয়নের পাড়াডাংরী গ্রামের আঠারবাড়ি ও পালবাড়ির মধ্যে দীর্ঘ দিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। গত কয়েক মাস আগে ফসলি জমিতে পানি দেয়াকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে সংঘর্ষ ও বাড়ি ঘরে আগুন দেয়ার ঘটনা ঘটে। ওই সময় স্থানীয় ভাবে বিবাদ মীমাংসা হলেও দুই গোষ্ঠীর মধ্যে দূরত্ব থেকেই যায়। শনিবার উচাখিলা বাজার থেকে পালবাড়ীর জলিল মিয়ার রিকশা দিয়ে বাড়ি ফেরেন আঠারবাড়ীর নয়ন মিয়া। কিন্তু জলিলকে ভাড়া কম দেওয়া হয়েছে এ নিয়ে বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে নয়ন জলিলকে থাপ্পর দেয় । থাপ্পর দেয়াকে কেন্দ্র করে রোববার দুপুরে পালবাড়ির লোকজন হামলা করে আঠারবাড়ির লোকজনের ওপর। ভাংচুর করা হয় আব্দুস সালাম, আব্দুল আউয়াল, ইসহাক মিয়া, কাজিম উদ্দিন , শাহাব উদ্দিনের ঘর ও এলাকার নির্মিতব্য মসজিদ। ওই সময় সংঘর্ষে কমপক্ষে ১২জন আহত হন।

খবর পেয়ে ঈশ্বরগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। ওই সময় পুলিশ সাইফুল, জিয়াউর, বিল্লাল ও লোকমানকে আটক করে ঘটনার সাথে জড়িত নয়ন মিয়া জানান, তিনি উচাখিলা থেকে বাড়ি এসে ভাড়া বাবদ জলিলকে ৪০ টাকা দেন। জলিল ৪০টাকা নিতে অস্বীকৃতি জানিয়ে টাকা ফেলে দিলে নয়ন জলিলকে থাপ্পর দেন। এ নিয়ে জলিল আর কোনো কথা না বাড়িয়ে চলে যান। কিন্তু বিষয়টিকে ইস্যু করে পূর্ব শত্রুতার জেরে রোববার জলিলের লোকজন তাদের বাড়ি ঘরে ও মসজিদে হামলা চালিয়ে ভাংচুর করে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোবারক হোসেন জানান, এঘটনায় পৃথক দুটি মামলায় ৮জনকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads