• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
ads
বিএনপির আমলে স্বাস্থ্য সেবায় ব্যাপক লুটপাট হয়েছিল : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

ইবনে সিনা কেরানীগঞ্জ শাখার যাত্রা শুরু

বিএনপির আমলে স্বাস্থ্য সেবায় ব্যাপক লুটপাট হয়েছিল : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

  • কেরানীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ১২ জুলাই ২০১৯

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, বিএনপি সরকারের আমলে এদেশে স্বাস্থ্য সেবা খাতে ব্যাপক লুটপাট করা হয়েছিল। বর্তমান সরকারের আমলে স্বাস্থ্য সেবা মানুষের দৌড়গড়ায় পৌছে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্ববিদ্যালয় ও সরকারি হাসপাতালগুলোতে ফ্রি চিকিৎসা প্রদানের ব্যবস্থা করে দিয়েছেন।

আজ শুক্রবার সকাল ১১টায় কেরানীগঞ্জের কদমদলী এলাকায় মা প্লাজায় ইবনে সিনা ডায়াগনেস্টিক এন্ড কনসালটেশন সেন্টার কেরানীগঞ্জ শাখা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশে কিছু ট্রাষ্টি রাজনীতিতে জড়িয়ে বিতর্কিত হয়েছে। যারা বাংলাদেশকে অস্বিকার করে এবং স্বাধীনতার বিপক্ষে অবস্থান করে এ ধরনের লোক দ্বারা পরিচালিত কোন হাসপাতাল বা স্বাস্থ্য সেবা কেন্দ্র কেরানীগঞ্জে করতে দেওয়া হবে না।

মন্ত্রী বলেন, কেরানীগঞ্জের মানুষ যেন স্বাস্থ্য সেবা তাদের হাতের নাগালে পায় সেজন্য ঝিলমিল প্রকল্পের ভিতর ৫’শ শয্যা বিশিষ্ট একটি আধুনিক হাসপাতাল নির্মাণ করা হবে। শুভাঢ্যা খালটি সংস্কারের জন্য প্রায় ১২’শ কোটি টাকা সরকার বরাদ্দ দিয়েছে। সেই প্রকল্পের কাজ আমরা শীঘ্রই শুরু করব।

ইবনে সিনা ট্রাষ্টের সদস্য প্রশাসন ও ইবনে সিনা কেরানীগঞ্জ শাখার ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. একেএম সদরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু ,আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ জাহাঙ্গীর শাহ খুশি, ইবনে সিনা কেরানীগঞ্জ শাখার ভাইস চেয়ারম্যান হাজী মনির হোসেন,ইবনে সিনা ট্রাষ্টের সদস্য কাজী হারুন-অর-রশিদ, ট্রাস্টেও ভারপ্রাপ্ত এক্সিকিউটিভ ডিরেক্টর মোঃ ফয়েজ উল্লাহ, ট্রাস্টে জিএম হেড অফ মার্কেটিং এএনএম তাজুল ইসলাম, কেরানীগঞ্জ শাখার পরিচালক আবুল কালাম আজাদ ইবনে সিনা হাসপাতালের সিনিয়র জিএম অ্যাডমিন মোঃ আনিসুজ্জামান প্রমুখ।

ইবনে সিনার অন্যান্য শাখার মতই এ শাখা থেকেও রোগীরা বিশেজ্ঞ চিকিৎসকদের কনসালটেশন সুবিধা এবং তুলনামুলক ভাবে কম খরচে সবধরনের ডায়াগনেস্টিক পরীক্ষ-নিরীক্ষার সুযোগ পাবেন ফলে এ অঞ্চলের রোগীদের উন্নত চিকিৎসা কেরানীগঞ্জে পাওয়া যাবে অন্য কোথাও লাগবেনা বলে কর্তৃপক্ষ জানান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads