• বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৫
ads
গফরগাঁওয়ে গুজবে কান না দিতে মাইকিং

গফরগাঁও থানা পুলিশের উদ্যোগে এ মাইকিং

ছবি : বাংলাদের খবর

সারা দেশ

গফরগাঁওয়ে গুজবে কান না দিতে মাইকিং

  • গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি
  • প্রকাশিত ২২ জুলাই ২০১৯

ময়মনসিংহের গফরগাঁওয়ে গৌরবের পদ্মা সেতুকে জড়িয়ে বিভ্রান্তিকর মিথ্যে গুজব ও জনমনের ভয়-আতঙ্ক কাটাতে মাইকিং করা হচ্ছে।

আজ সোমবার গফরগাঁও থানা পুলিশের উদ্যোগে এ মাইকিং করানো হয়।

জানা যায়, চীনা নাগরিক তাদের প্রথাগত বিশ্বাস ও রীতি অনুযায়ী দুটি কালো ষাঁড়, দুটি খাসি,এবং দুটি মোরগ পদ্মাতীরে জবাই করেন। পরে পশুর রক্ত ঢেলে দেওয়া হয় পদ্মায় । এ ছাড়া ষাড়েরর সামনের দুটি পা এবং জবাই করা দুটি মুরগী ও তারা ভাসিয়ে দেন। হাজার বছরের চায়না সামাজিক বিশ্বাস হলো, কাজের শুরুতে পশু উৎর্সগের মাধ্যমে স্রষ্টার সন্তটি লাভ করা যায়। এড়ানো যায় বড় দুঘটনা। সম্পতি সেই খবরটি বিব্রান্তকর ভাবে সোসাল মিডিয়ায় ছড়িয়ে অন্য ভা সম্প্রতি একটি মহল পদ্মা সেতুকে জড়িয়ে সারাদেশে মাথা কাটা, ছেলে ধরা গুজন সৃষ্টি করে আইন শৃংখলার চরম অবনতি ঘটায়। এতে দেশের বিভিন্ন স্থানে গণপিটুনিতে হতাহতের ঘটনা ঘটে।

এর জের ধরে গফরগাঁও উপজেলার বিভিন্ন এলাকায় নিরিহ, মানসিক ভারসাম্যহীন ব্যক্তি গণপিটুনির শিকার হয়েছেন। এতে সাধারণ মানুষের মধ্যে ভয় ও আতঙ্ক ছড়িয়ে পরে। জনমনের ভয়-আতঙ্ক কাটাতে ও আইন শৃংখলার অবনতি রোধ করতে মাইকিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

গফরগাঁও থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুল আহাদ খান বলেন, জন সচেতন করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। কোন ব্যাক্তির আচরণ সন্দেহ হলে তাকে থানায় হস্তাতান্তর করতে অুরোধ করা হয়ে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads