• রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা, ২৪ ঘন্টায় ১৯ জন সনাক্ত

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা, ২৪ ঘন্টায় ১৯ জন সনাক্ত

  • লক্ষ্মীপুর প্রতিনিধি
  • প্রকাশিত ১০ আগস্ট ২০১৯

লক্ষ্মীপুরে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা আজ শনিবার দুপুর পর্যন্ত (গত ২৪ ঘন্টায়) জেলায় মোট ১৯ জন সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট রোগীর সংখ্যা ১৫২। বর্তমানে সদর হাসপাতালে ৪২ জন, রায়পুরে ২ জন ও রামগঞ্জ হাসপাতালে ২ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে ১০৬ জন হাসপাতাল ছেড়েছে।

জেলা প্রশাসন একটি সূত্র জানায়, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান এক লিখিত নির্দেশনায় পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ছুটিতে জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) পদে কর্মরতদের কর্মস্থল ত্যাগ না করতে নির্দেশনা প্রদান করেন।

এ ছাড়া জেলা প্রশাসন/ পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জেলাবাসীকে পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে এবং ডেঙ্গু রোগ সম্পূর্কে বিভিন্ন সচেনতনতামূলক প্রচারপত্র বিলি করা হচ্ছে।

পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে লোকজন কে সচেতন করে তুলছে। গত বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল তার কার্যালয়ের পাশে পরিষ্কার পরিচ্ছনতা অভিযান পরিচালনা করেন। অপর দিকে এই দিন পুলিশ সুপার ড. এ এইচ এম কারুজ্জামান তার কার্যালয়ের পাশে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন।

পাশাপাশি বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিরা তাদের অন্যান্য কর্মকর্তাদের নিয়ে জনগনকে সচেতন করতে নানান প্রদক্ষেপ গ্রহণ করেন। কিন্তু এর পরও ডেঙ্গু আক্রান্ত সংখ্যা বাড়ছে জেলায়।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা: মো: নিজাম উদ্দিন, শনিবার দুপুরে সাংবাদিকদের জানান, গত ২৪ ঘন্টায় জেলায় ১৯ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ১৫২ জন। এর মধ্যে ১০৬ জন হাসপাতাল ছেড়েছে। বাকী ৪৬ জন সদর, রায়পুর ও রামগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads