• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
ads
কুমিল্লায় চামড়ার দাম কম, পাচার ঠেকাতে পুলিশের ব্যবস্থা

ছবি: বাংলাদেশের খবর

সারা দেশ

কুমিল্লায় চামড়ার দাম কম, পাচার ঠেকাতে পুলিশের ব্যবস্থা

  • কুমিল্লা জেলা প্রতিনিধি
  • প্রকাশিত ১৪ আগস্ট ২০১৯

কুমিল্লায় এ বছর পশুর চামড়া নাম মাত্র মুল্যে বিক্রি করতে হয়েছে। ঈদের দিন ও পরের দিন ক্রেতা না থাকায় কাঙ্ক্ষিত মূল্য পাননি বিক্রেতারা। এতে ক্ষোভে ফেটে পড়েন তারা। দেড়’শ থেকে পাঁচশ টাকায় বিক্রি করতে হয়েছে চামড়া।

এদিকে চামড়া ব্যবসায়ীরা বলছেসন, ট্যানারী মালিকরা সময়মতো টাকা না দেওয়ায় তারা চামড়া কিনতে পারেননি। চামড়া বাজারজাত করতে স্থানীয় ব্যবসায়ীরা সংরক্ষণ শুরু করেছেন। চামড়া ব্যবসায়ীরা আশা করছেন, ট্যানারি মালিকরা ন্যায্য দাম দিয়ে চামড়া কিনবেন। আর তাতে সরকার ভুমিকা নেবেন।

কুমিল্লা জেলায় এ বছর প্রায় ৪ লাখ পশু কোরবানী হয়েছে। এসব পশুর চামড়া স্থানীয় বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা সাধারণ ক্রেতাদের থেকে কিনে নেন। অন্যান্য বছরের তুলনায় এ বছর চামড়া মুল্য এতোটাই কম যে বড় বড় চামড়া বিক্রি হয়েছে মাত্র দু’শ থেকে পাচঁ’শ টাকায় মাত্র। কোথাও আবার দেড়’শ থেকে দু’শ টাকায়।

বিক্রেতারা চামড়ার মূল্য নিয়ে ক্ষোভ জানান। অপরদিকে স্থানীয় চামড়া ব্যবসায়ীরা জানান, ট্যানারির মালিকরা সময় মতো টাকা না দেয়ায় তারা চামড়া কিনতে হিমশিম খেয়েছেন।

কুমিল্লা জেলা পুলিশ সুপার, সৈয়দ নুরুল ইসলাম জানান, চামড়ার দাম যতই থাকুক না কেন তা যেন সীমান্তের ওপারে পাচার না হতে পারে সেজন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads