• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
টাঙ্গাইলে দুই উপজেলায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

বালু উত্তোলন বন্ধেরে দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

যমুনার অবৈধভাবে বালু উত্তোলন

টাঙ্গাইলে দুই উপজেলায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

  • টাঙ্গাইল প্রতিনিধি
  • প্রকাশিত ১৭ আগস্ট ২০১৯

টাঙ্গাইলে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে বাড়ি-ঘর ও কৃষি জমি নদী গর্ভে চলে যাওয়ায় বালু উত্তোলন বন্ধেরে দাবিতে পৃথক পৃথক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টাঙ্গাইল সদর ও কালিহাতী উপজেলার শিশু-বৃদ্ধ, মহিলাসহ তিন ইউনিয়নবাসী।

শনিবার সকালে কালিহাতী উপজেলার দুর্গাপুর, গোহালিয়া এবং দুপুরে টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া ইউনিয়নের যমুনা নদী তীরবর্তী এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে কালিহাতীর দুই ইউনিয়নবাসী একত্র হয়ে দীর্ঘ দিন ধরে বালু উত্তোলনকারী হযরত তালুকদারের অত্যাচার থেকে বাচতে প্রতিবাদ সমাবেশ করে।

মানববন্ধনে মামলার আসামী নূর হোসেন বলেন, আমার নিজস্ব জমি থেকে যমুনার শীর্ষ সন্ত্রাসী হযরত তালুকদার দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। আমি বাধা দেয়ায় হত্যার হুমকিসহ নানা ভয়ভীতি দেখিয়ে আসছে। আমাদের এক গ্রাম থেকে আরেক গ্রামের চলাফেরার রাস্তা বন্ধ করে দিয়েছে। তার প্রতিবার করায় আমার বিরুদ্ধে চাদাবাজির মামলা দিয়েছে। প্রশাসনকে জানিয়ে কোন লাভ হয় না। উল্টো আমাদের গ্রামবাসীদের হয়রানি করা হয়।

এছাড়াও এলাকাবাসী জানান, তার বিরুদ্ধে কথা বলায় এলাকার অনেক ব্যক্তিদের নামে চাদাবাজি মামলা দিয়ে এলাকা ছাড়া করার পায়তারা করছে। ফসলি জমি, বাড়ি-ঘরের জমি শুধুমাত্র বালু উত্তোলনের কারণে ভেঙে গেছে। প্রধানমন্ত্রীর কাছে এর দৃষ্ট্রান্তমুলক বিচার দাবি করেন তারা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads