• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
রোহিঙ্গাদের ভোটার হতে সহায়তাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে

আলীকদম উপজেলা পরিষদের হলরুমে মাসিক আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

রোহিঙ্গাদের ভোটার হতে সহায়তাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে

  • প্রকাশিত ২১ আগস্ট ২০১৯

স্থানীয় বাসিন্দা বলে জনপ্রতিনিধিরা প্রত্যায়নপত্র, জন্ম নিবন্ধন সনদ দিয়ে রোহিঙ্গাদের যারা ভোটার করিয়েছেন যেসব চেয়ারম্যান মেম্বারদের বিরুদ্ধে যথাযথ প্রমাণসহ অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা দিতে মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

আজ বুধবার আলীকদম উপজেলা পরিষদের হলরুমে মাসিক আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় এসব কথা বলেন আলীকদম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সায়েদ ইকবাল।

তিনি আরও বলেন,ভোটার হালনাগাদের যাচাই-বাছায়ের সন্দেহভাজন অনেককে বাদ দেওয়া হয়েছে, আবার ছবি তোলার পরও অনেক রোহিঙ্গা নাগরিক প্রমাণিত হওয়ায় বাদ দেওয়া হয়েছে ।

এখনও যদি কোন রোহিঙ্গা ভোটার হয়ে থাকে এবং রোহিঙ্গাদের ভোটার করতে যেসব চেয়ারম্যান মেম্বাররা রোহিঙ্গাদের স্থানীয় বাসিন্দা বলে বিভিন্ন প্রত্যায়নপত্র দিয়ে ভোটার হতে সাহায্য করেছেন তাদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃআবুল কালাম,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃকফিল উদ্দিন প্রকাশ কফিল উদ্দিন বিএসসি, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার শিরিন, আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন, ৩ নং নয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ফোগ্য মার্মা,৪নং করুপপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাতপুং মুরুং সহ সরকারি বেসরকারি দপ্তরে কর্মকর্তা ও কার্বারী,পাড়া প্রধান , হেডম্যান, মিডিয়া কর্মীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মাসিক আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির উপদেষ্টা ও আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃআবুল কালাম বলেন,আলীকদম এখন পর্যটকের প্রচুর সমাগম হয়। মেঘের ভাসমান দৃশ্য দেখতে অনেক পর্যটক আসে,তাই পর্যটকদের কথা চিন্তা করে যাতে পাহাড়ের পরিবেশ ধ্বংস না হয়,সেদিকে সবাই লক্ষ্য রাখতে হবে বলে জানান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads