• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
ads
‘স্বপ্ন চিরদিন’ অনুষ্ঠানে নরসিংদীকে নিয়ে স্বপ্নের কথা বললেন জেলা প্রশাসক

নরসিংদীতে প্রাথমিক শিক্ষায় দেশসেরা এবং জনপ্রশাসন পদক অর্জন করায় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনকে সংবর্ধনা দেওয়া হয়

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

‘স্বপ্ন চিরদিন’ অনুষ্ঠানে নরসিংদীকে নিয়ে স্বপ্নের কথা বললেন জেলা প্রশাসক

  • নরসিংদী প্রতিনিধি
  • প্রকাশিত ২০ সেপ্টেম্বর ২০১৯

‘স্বপ্ন চিরদিন’ অনুষ্ঠানে নরসিংদীকে নিয়ে স্বপ্নের কথা বললেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। গতকাল বৃহস্পতিবার রাতে শিশু একাডেমীর মিলনায়তনে নরসিংদী স্কুল এন্ড কলেজ শিক্ষক সমিতি (নকশিস) এর আয়োজনে ‘স্বপ্ন চিরদিন’ নামে এক অনুষ্ঠানে জেলা প্রশাসক তার স্বপ্নের কথা তুলে ধরেন। অনুষ্ঠানে নরসিংদীতে প্রাথমিক শিক্ষায় দেশসেরা এবং জনপ্রশাসন পদক অর্জন করায় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনকে সংবর্ধনা দেয়া হয়। 

অনুষ্ঠানে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, স্বপ্ন চিরদিন মানে স্বপ্ন সবসময় থাকবে। আমার স্বপ্ন বিশ্বজয়ের। আর আমার ভবিষ্যত প্রজন্ম দেখবে আকাশ ছোয়াঁ স্বপ্ন। যা বাস্তবায়ন করার জন্য একজন শিক্ষক সহায়ক ভুমিকা পালন করবে। প্রতিটি শিক্ষার্থীকে শিক্ষকদের সমান‍ গুরুত্ব দিয়ে দেখতে হবে। নিজেকে শিক্ষার্থীদের কাছে আদর্শ হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, নরসিংদীর জেলা প্রশাসনের প্রতিটি অর্জনে নরসিংদীর প্রতিটি জনগনের। কারন জেলার প্রতিটি জনগন প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে জেলা প্রশাসনের জন্য অবদান রাখেন। এরই কৃতজ্ঞতা স্বরুপ সম্প্রতি প্রাথমিকে দেশসেরা ও জনপ্রশাসক পদক পাওয়াটি জনগনের জন্য উৎসর্গ করা হলো। নরসিংদী এখন প্রাথমিক শিক্ষায় দেশ সেরা। আমরা মাধ্যমিক পর্যায়ের শিক্ষাকে ও দেশ সেরাতে রুপান্তরিত করবো। প্রাথমিকে যে পরিমান কাজ হয়েছে সেই তুলনায় মাধ্যমিক পর্যায়ে তেমন কাজ হয়নি। তাই সম্প্রতিই মাধ্যমিক পর্যায়ের সমস্যা চিহ্নিত করে ধাপে ধাপে এর সমাধান করার কাজে হাত দেয়া হবে।প্রতিটি বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে ব্যবস্থা গ্রহণ করা হবে। মাধ্যমিক পর্যায়ের দুর্বল শিক্ষকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়ার মাধ্যমে দক্ষ শিক্ষক হিসেবে গড়ে তোলা হবে। যেন তারা সঠিক ভাবে পাঠদান করাতে পারে। যার ফলে নরসিংদী শিক্ষার শীর্ষ চুড়ায় আহোরণ করবে।

নরসিংদী স্কুল এন্ড কলেজ শিক্ষক সমিতির (নকশিস) সভাপতি ও ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের স্থানীয় সরকারের উপ-পরিচালক ড. এ টি এম মাহবুব উল করীম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানভীর মোহাম্মদ আজিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুষমা সুলতানা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কমল কুমার ঘোষ, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহআলম মিয়া, জেলা শিক্ষা কর্মকর্তা মো. সৈয়দ উদ্দীন, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী ও প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া সহ নরসিংদীর বিভিন্ন স্কুল কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads