• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
ads
অপহৃত শিশুকে দিয়ে বিভিন্ন মাজারে ভিক্ষা করানো হয়!

অপহরণের সাথে জড়িত মো. ইমাম হোসেন বাবুলকে আটক করে র‌্যাব

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

অপহৃত শিশুকে দিয়ে বিভিন্ন মাজারে ভিক্ষা করানো হয়!

  • কুমিল্লা প্রতিনিধি
  • প্রকাশিত ২২ সেপ্টেম্বর ২০১৯

র‌্যাব-১১ সিপিসি-২ কুমিল্লার একটি দল কুমিল্লা নগরীর শাকতলা থেকে ১৫ দিন আগে অপহরণ হওয়া ১৪ বছরের এক মাদ্রাসার ছাত্রকে চাঁদপুর থেকে উদ্ধার করেছে। এ সময় অপহরণের সাথে জড়িত মো. ইমাম হোসেন বাবুল নামে এক অপরহরণকারীকেও গ্রেপ্তার করা হয়।

আজ রোববার ভোরে র‌্যাব কুমিল্লা এ অভিযান পরিচালনা করে। অপহরণকারীরা এই শিশুকে ৮ বার বলৎকার করে। এছাড়া আখাউড়া ও সিলেটের বিভিন্ন মাজারে তাকে দিয়ে বেশ কয়েকদিন ভিক্ষা করানো হয়। পরে বার বার স্থান পরিবর্তন করে চাঁদপুর এসে অপহৃতের বাবার কাছ থেকে এক লক্ষ টাকা মুক্তিপণ নিতে এসে র‌্যাবের জালে আটকে পড়ে। রোববার বিকালে র‌্যাব কুমিল্লার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার প্রণব কুমার এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃত অপহরণকারী মোঃ ইমাম হোসেন বাবুল চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার নিজ মেহের গ্রামের শফিউল্লাহ মিয়াজীর ছেলে।

র‌্যাব কুমিল্লা জানায়, কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার শাকতলা এলাকার মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্র (১৪) গত ৫ সেপ্টেম্বর নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। ঐ দিনই তার পিতা সদর দক্ষিণ থানায় একটি অভিযোগ পত্র দাখিল করেন এবং র‌্যাব কুমিল্লাকেও এর একটি কপি দেন। কিন্তু অপহরণকারীচক্র এতদিন কোন যোগাযোগ না করাতে শিশুটির অবস্থান সম্পর্কে পরিস্কার হওয়া যাচ্ছিল না। গত ২ দিন আগে অপহরণকারীর মূল হোতা ইমাম হোসেন বাবুল শিশুর পিতার কাছে একটি মেবাইল ফোন নম্বরে এক লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। তখন এ্ই নম্বর র‌্যাবকে দিলে র‌্যাব প্রযুক্তি ব্যবহার করে দেখে অপহরণকারীরা একেক সময় একেক জায়গায় অবস্থান করছে। কখনও কুমিল্লা, কখনও ব্রাক্ষণবাড়িয়া ও সিলেট।

সর্বশেষ শনিবার মোবাইল ট্র্যাকিং করে জানতে পারে যে তারা চাঁদপুর মাছ ঘাট অবস্থান করছে। র‌্য্যাব তখন শিশুর পিতার মাধ্যমে অপহরণকারীদের সাথে যোগাযোগ করে মুক্তিপণের টাকা নেওয়ার জন্য। পরে অপহরণকারী বাবুল রোববার সকালে চাঁদপুর সদর উপজেলার চাঁদপুর বড়স্টেশন সংলগ্ন চাঁদপুর মিডিয়া সেন্টার নামক বিকাশের দোকানে মুক্তিপণের টাকা নিতে এলে পূর্ব থেকে সাদা পোষাকে অবস্থান করা র‌্যাব সদস্যরা তাকে আটক করে। পরে তার কথানুযায়ী মাছ ঘাট এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads