• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭
ads
ঘোড়াঘাটে শীতের পিঠা তৈরির ধুম

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

ঘোড়াঘাটে শীতের পিঠা তৈরির ধুম

  • ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ২৭ অক্টোবর ২০১৯

ক্যালেন্ডারের পাতায় অক্টোবর মাস। উত্তরাঞ্চলে শীত আসন্ন। শীতের আগমনী বার্তায় দিনাজপুরের ঘোড়াঘাটে শীতের পিঠা তৈরির ধুম পড়েছে। কুয়াশাচ্ছন্ন সকাল ও সন্ধায় নতুন বছরের শীতকালীন ভাপা পিঠার স্বাদ মানুষের মন কেড়েছে।

ঘোড়াঘাট পৌর এলাকার বাসস্ট্যান্ড, আজাদমোড় ও পুরাতন বাজারে (থানামোড়) সকালে ও সন্ধ্যায় বসছে শীতকালীন ভাপা ও চিতাই পিঠার দোকান। নতুন বছরের প্রথম পিঠা খেতে দোকান গুলোতে উপচে পড়া ভীর জমাচ্ছে নানা শ্রেণী পেশার মানুষ।দোকান গুলোতে প্রতি পিস ভাপা পিঠা বিক্রি হচ্ছে ৫ টাকা থেকে ২০ টাকা পর্যন্ত। আর চিতাই পিঠা বিক্রি হচ্ছে ৫ টাকা করে। দাম অনুসারে ভাপা পিঠার ভিতরে থাকছে আঁখের গুড় ও নারিকেল।

গতকাল সন্ধ্যায় ভাপা খেতে আসা ৫ম শ্রেণীর ছাত্রী ইসরাত বলেন, আমি আমার বাবার সাথে পিঠা খেতে এসেছি। শীতের শুরুতে ভাগা (ভাপা) পিঠা খেতে বেশ মজা লাগছে। আমি আমার মা ও ভাইরের জন্যও তিনটি পিঠা কিনেছি।

পুরাতন বাজারের পিঠা দোকানী মহব্বত আলী বলেন, আমাদের এলাকায় শীত পড়ে গিয়েছে। সকাল-সন্ধায় কুয়াশার চাদরে ঢেকে যাচ্ছে পুরো এলাকা। তাই শীতের আগমনী বার্তায় ভাপা ও চিতাই পিঠার দোকান দিয়েছে। লোকজনও পিঠা খেতে ভীড় জমাচ্ছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads