• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
ads
আমতলীতে হাতি দিয়ে চাঁদাবাজি!

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

আমতলীতে হাতি দিয়ে চাঁদাবাজি!

  • আমতলী (বরগুনা) প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ নভেম্বর ২০১৯

বরগুনার আমতলী পৌরশহরে হাতি দিয়ে চলছে চাঁদাবাজি। কলাপাড়ায় 'রাশ মেলা' উপলক্ষে হাতি দিয়ে সার্কাস দেখানোর জন্য পর্যটনকেন্দ্র কুয়াকাটায় যাওয়ার পথে আমতলী পৌর শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে চাঁদা তুলছেন হাতি মাহুত কাজল।

সরেজমিনে দেখা গেছে, বুধবার আমতলী পৌর শহরের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান থেকে হাতির মাধ্যমে ১০ টাকা করে চাঁদা আদায় করছেন হাতি মাহুত সিরাজগঞ্জ জেলার কাজল। ঘুরে-ঘুরে প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে এই চাঁদা তুলছেন। কোনো ব্যবসা প্রতিষ্ঠান থেকে যদি চাঁদার টাকা না দেয় অথবা কম দেয়, সেখানে হাতি দাঁড় করিয়ে রাখা হয়। তাই ব্যবসায়ীরা ধার্যকৃত চাঁদা দিতে বাধ্য হন।

সরকারি একে হাই স্কুল চৌরাস্তা সংলগ্ন হোটেল ব্যবসায়ী বশির ডিলার বলেন, প্রতি সপ্তাহে হাতি নিয়ে দোকানে দোকানে চাঁদাবাজি করে। গত সপ্তাহেও হাতি নিয়ে পৌর শহরের প্রতিটি দোকানে চাঁদাবাজি করছে।

হাতি দিয়ে চাঁদাবাজির কথা স্বীকার করে মালিক কাজল বলেন, 'রাশ মেলা' উপলক্ষে হাতি নিয়ে কুয়াকাটা যাব সার্কাস দেখাতে। তাই হাতির খাওয়ার জন্য প্রতিটি দোকান থেকে ১০ টাকা করে নিচ্ছি। আমতলী থানার ওসি মো. আবুল বাশার বলেন, হাতি দিয়ে চাঁদাবাজি নিয়ে কেউ অভিযোগ দেয়নি। এ বিষয়টিও আমার জানা নেই।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads