• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬
সাতক্ষীরায় জমি নিয়ে বিরোধ, ভুমিহীনকে এসিডে ঝলসে দিল প্রতিপক্ষরা

ছবি: বাংলাদেশের খবর

সারা দেশ

সাতক্ষীরায় জমি নিয়ে বিরোধ, ভুমিহীনকে এসিডে ঝলসে দিল প্রতিপক্ষরা

  • সাতক্ষীরা প্রতিনিধি
  • প্রকাশিত ১৯ নভেম্বর ২০১৯

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে রফিকুল ইসলাম (২৬) নামে এক ভুমিহীনকে এসিডে ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা। সোমবার দিবাগত রাতে  উপজেলার রতনপুর ইউনিয়নের কালিশ্বরপুর মাঠকাটি গ্রামে এ ঘটনা ঘটে। আহত রফিকুল ইসলাম ওই গ্রামের আব্দুল গফফার মোল্লার ছেলে।

আহত রফিকুলের মামাতো ভাই শফিকুল ইসলাম জানান, রফিকুল ভোর রাত ৪ টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাথরুমে যায়। বাথরুম থেকে বের হওয়ার সময় প্রতিপক্ষরা এসিড ছুড়ে মারে। এ সময় রফিকুলের চিৎকারে প্রতিবেশীরা হামলাকারী বাবুগাজী, সিরাজ, টুটুল ও শাহীনকে ধাওয়া করে। কিন্তু ধরতে ব্যর্থ হয়। পরে প্রথমে তাকে উদ্ধার করে কালিগঞ্জে ও পরে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে হামলাকারীদের সঙ্গে তাদের জমিজমা সংক্রান্ত পারিবারিক বিরোধ দীর্ঘ দিনের।

সাতক্ষীরা সদর হাসাপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. মো. হাফিজ উল্লাহ বলেন, রফিকুলের মুখ থেকে পা পর্যন্ত এসিডে ঝলসে গেছে। শরীরের ষাট ভাগই এসিডে আক্রান্ত। অবস্থা বেশ সংকটাপন্ন। রোগীকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে ভর্তির পরামর্শ দিয়েছি । কিন্তু প্রথম পর্যায়ে যে চিকিৎসাগুলো দেয়া প্রয়োজন তা দিতে আমরা কাজ করে যাচ্ছি।

এ খবর পেয়ে সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন সাতক্ষীরা সদর হাসপাতালে ছুটে আসেন এবং এসিড আক্রান্তকে সুচিকিৎসার ব্যাপারে খোঁজ খবর নেন।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন,   রফিকুল মঙ্গলবার ভোররাতে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাথরুমে যায়। বের হওয়ার সময় তাকে প্রতিপক্ষরা এসিড হামলা চালায়। হামলায় তার শরীরের বেশিরভাগ অংশই ঝলসে যায়। এঘটনায় এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে অভিযোগ পেলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করবে বলে তিনি জানান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads