• রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬
১১ দফা দাবিতে নরসিংদীতে পাটকল শ্রমিকদের আমরন অনশন

নরসিংদীতে পাটকল শ্রমিকদের আমরন অনশন কর্মসূচি পালন করছে

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

১১ দফা দাবিতে নরসিংদীতে পাটকল শ্রমিকদের আমরন অনশন

  • নরসিংদী প্রতিনিধি
  • প্রকাশিত ০৮ ডিসেম্বর ২০১৯

নরসিংদীতে মজুরী কমিশনসহ ১১ দফা দাবি আদায়ে পূর্বঘোষিত আগামী ১০ ডিসেম্বর থেকে আমরন অনশন কর্মসূচি সফলের লক্ষ্যে সভা ও শপথ কর্মসূচি পালন করা হয়েছে।

আজ রোববার সকাল ১০টা থেকে ১১টা পযর্ন্ত বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ ডাকে ইউএমসি জুট মিলের শ্রমিকরা মিলের সামনে এ কর্মসূচি পালন করেছে।

ধর্মঘটে ইউনাইটেড-মেঘনা-চাঁদপুর (ইউএম সি) জুট মিলের স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় ৫ হাজার শ্রমিক রয়েছে। এর মধ্যে কর্মসূচী উপলক্ষে শত শত শ্রমিক এই শপথ অংশ নেয়। আমরন অনশন কর্মসূচি দাবীতে সভা ও শপথ কর্মসূচি সকাল ৯টা থেকে ১১টা পযর্ন্ত মিলের সকল প্রকার উৎপাদন বন্ধ হয়ে যায়।

ইউএমসি জুট মিলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউএমসি জুট মিলের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, সিবিএত নেতা মোশারফ হোসেন,কাইযুম প্রধান,শামসুল আরেফিন, রিপন সরকার সহ ঐক্য পরিষদের নেতৃবৃন্দ ।

এসময় বক্তারা বলেন, দীর্ঘদিনের বকেয়া মজুরি কমিশন, পিএফ’র টাকা প্রদান ও বদলি শ্রমিকদের স্থায়ীকরণ, মজুরি কমিশনসহ তাদের ১১ দফা ন্যায্য দাবী জানিয়ে আসছি। ৪টি দপ্তরের দাবী মানা হলেও পাটকল শ্রমিকদের দাবী আদায় হয়নি। আগামী কাল ৯ তারিখের মধ্যে দাবীদাবা মানা না হলে আগামী ১০ ডিসেম্বর থেকে রাজপথে আমরন কর্মসূচির হুশিয়ারী দেয় শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads