• রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৬
কলমাকান্দায় রাষ্ট্রীয় সিদ্ধান্তকে অবমাননা করলেন সাব-রেজিস্ট্রার

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

কলমাকান্দায় রাষ্ট্রীয় সিদ্ধান্তকে অবমাননা করলেন সাব-রেজিস্ট্রার

  • কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
  • প্রকাশিত ১৪ জানুয়ারি ২০২০

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু রাষ্ট্র ওমানের সুলতানের মৃত্যুতে ১৩ জানুয়ারি একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করার পরও নেত্রকোণার কলমাকান্দায় জাতির প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জাতীয় পতাকা উত্তোলন না করেই বহাল তবিয়তে রয়েছেন সাব-রেজিস্ট্রার।

গত রোববার (১২ জানুয়ারি) বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ওমানের সুলতান কাবুল বিন সাইদ আল সাইদের ইন্তেকালে রাষ্ট্রীয়ভাবে সোমবার (১৩ জানুয়ারি) একদিনের শোক পালন করার ঘোষণা দেন সরকার। এ উপলক্ষে সকল সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা-প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা সিদ্ধান্ত হয়। সকলেই এ সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল হলেও তিনি অজ্ঞাত কারণে জাতীয় পতাকা উত্তোলন করেনি বলে অভিযোগ উঠেছে।

এ প্রতিবেদক সরেজমিনে গিয়ে গতকাল সোমবার দুপুর ২টায় উপজেলার সাব-রেজিস্ট্রার এর অফিসে জাতীয় পতাকা উত্তোলন না করার সত্যতা পান। ওই সময় প্রতিবেদক তার সোশ্যাল মিডিয়া ফেইসবুক লাইভ এর মাধ্যমে তাৎক্ষণিক প্রচার করেন। এতে নড়েচড়ে বসে সাব-রেজিস্ট্রার কার্যালয়ের অফিস সহকারী।

উপজেলার সাব-রেজিস্ট্রার এর অফিস সহকারী মো. খায়রুল আলম বলেন এধরণের  বিভাগীয় কোন নির্দেশ আমি পাইনি। জানতে পারলে আমি জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত রাখার জন্য বলতাম।

শিক্ষক মো. শাহান শাহ্ আক্ষেপ করে বলেন ডিজিটাল যুগে যেখানে ৫ মিনিটের খবর ভাইরাল হয় সেখানে এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক। একটি সরকারি দপ্তরে রাষ্ট্রীয় সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখানো এহেন আচরন তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

কলমাকান্দা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. ফখরুল আলম খসরু বলেন সরকারি নির্দেশনা থাকার পরও জাতীয় পতাকা উত্তোলন না করে অর্ধনমিত না রাখার শিষ্টাচার বহির্ভূত কাজ করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এবিষয়ে সাব-রেজিস্টার মো. রহমত উল্লাহ লতিফ এর মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads