• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
৯ম বর্ষে পর্দাপণ করলো জাবি প্রেস ক্লাব

ছবি : ‍বাংলাদেশের খবর

সারা দেশ

৯ম বর্ষে পর্দাপণ করলো জাবি প্রেস ক্লাব

  • জাবি প্রতিনিধি
  • প্রকাশিত ২১ জানুয়ারি ২০২০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের” ৮ম প্রতিষ্ঠা বাষির্কী পালিত হয়েছে। এর মাধ্যমে সংগঠনটি ৯ম বর্ষে পর্দাপণ করলো।

এ উপলক্ষে আজ মঙ্গলবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের আয়োজনে কেক কাটা অনুষ্ঠান ও আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির উপস্থিত থেকে কেক কেটে এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

এ সময় উপ-উপাচার্য বলেন, বস্তুুনিষ্ঠ সাংবাদিকতা দেশের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করে। লেখাপড়ার পাশাপাশি আজকে যারা বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিনিধিত্ব করছে তারা ভবিষ্যতে দেশের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমি আশাবাদী। গঠনমূলক সংবাদের সাথে আমরা আছি। বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকান্ড তোমাদের সুন্দর, বস্তুুনিষ্ঠ ও তথ্যনির্ভর লেখার মাধ্যমে ফুটে উঠে। তোমাদের সত্য কথা লেখার জন্য সবসময় শুভকামনা থাকলো।

সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির বলেন, সৎ ও বস্তুুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সংবাদ কর্মী তৈরি কর‍ এবং দেশের সার্বভৌমত্ব অক্ষুন্ন রেখে আগামীর পথে এগিয়ে চলো। তোমোদের জন্য আমাদের পক্ষ থেকে সবসময় শুভ কামনা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাবি প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যায়যায় দিন পত্রিকার জাবি প্রতিনিধি মো. মূসা বলেন, সৎ ও বস্তুুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে প্রেস ক্লাব ইতোমধ্যে যে সুনাম অর্জন করেছে তার ধারা অব্যাহত থাকুক। মুক্তিযুদ্ধের আদর্শকে ধারণ করে এগিয়ে চলুক প্রেস ক্লাব।

সাধারন সম্পাদক ও ঢাকা টাইমসের জাবি প্রতিনিধি রায়হান বিন আমিন বলেন, আমরা সত্য ও বস্তুুনিষ্ঠ সাংবাদিকতা করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ঘটনা প্রেস ক্লাবের সদস্যরা নিজের মেধা ও মননশীলতা দিয়ে জাতির কাছে তুলে ধরে। এতে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল হয়। ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকুক।

এরপর বেলা ১১.৩০ টার দিকে উপ-উপাচার্য অধ্যাপক নুরুল আলম ও সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির আনন্দ র‌্যালির উদ্বোধন করেন। পরে একটি রিক্সা আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাত্র মিলনায়তন (টিএসসি) থেকে শুরু করে অমর একুশে, শহীদ মিনার, নতুন কলা ভবন, পুরাতন কলা ভবন, চৌরঙ্গি হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় ক্যাফেটিয়ার সামনে গিয়ে শেষ হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন, প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান, অধ্যাপক ড. আব্দুল্লাহ হেল কাফী, সোহেল আহমেদ, প্রফেসর সাঈদ কুদ্দস প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ইমন রহমান, সাবেক সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম মাহি, সাবেক সভাপতি রিজু মোল্লা সহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা এবং বিভিন্ন বিভাগের শিক্ষক, শুভাকাঙ্খী ও প্রেস ক্লাবের অর্ধশত সাংবাদিক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন হিসেবে ২১ জানুয়ারি ২০১২ সালে জাবি প্রেস ক্লাব প্রতিষ্ঠিত হয়। উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম মুজতবা ধ্রুব এবং সাধারণ সম্পাদক ইমন রহমান ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads