• রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬
কুলাউড়ায় ঠান্ডাজনিত রোগ বৃদ্ধি

কুলাউড়া উপজেলা হাসপাতাল

সংগৃহীত ছবি

সারা দেশ

কুলাউড়ায় ঠান্ডাজনিত রোগ বৃদ্ধি

  • কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশিত ২৭ জানুয়ারি ২০২০

মৌলভীবাজারের কুলাউড়ায় গত এক সপ্তাহের টানা কনকনে শীতের প্রভাবে ঠান্ডাজনিত রোগ বৃদ্ধির ফলে উপজেলা হাসপাতালে তিলধারণের ঠাঁই নেই। অতিমাত্রায় ঠান্ডার ফলে জরুরী বিভাগ ও বহি:র্বিভাগে শিশু এবং বয়স্ক রোগীদের প্রচন্ড ভীড়ে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে কর্তব্যরত চিকিৎসকদের। আগত রোগীদের পরিপূর্ণ সেবা প্রদান ও তা নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে হাসপাতালে প্রথমবারের মত ৪ সদস্যের ১টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

আবাসিক মেডিকেল অফিসার ডা. জাকির হোসেনকে টিমের প্রধান করে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। সদস্যরা হলেন মেডিকেল অফিসার ডা. সুরভী সেন, মেডিকেল অফিসার ডা. নাজমুস সিয়াম রাফি ও মেডিকেল অফিসার ডা. সুমাইয়া বিনতে জাহান।

এছাড়াও উপজেলার ১৩ ইউনিয়ন ও পৌরসভায় ঠান্ডাজনিত রোগে আক্রান্ত গুরুতরদের সার্বক্ষণিক খোঁজ রাখার জন্য স্বাস্থ্য পরিদর্শকদের মাধ্যমেও একটি পৃথক টিম মাঠে কাজ করছে। প্রথমবারের মতো স্বাস্থ্য খাতে কুলাউড়া হাসপাতালের এমন জনমুখী উদ্যোগ সাধারণ মানুষের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। হাসপাতালে চিকিৎসা নিতে আসা অনেকেই এ উদ্যোগটির প্রশংসা করছেন।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ নুরুল হক জানান, অসহনীয় ঠান্ডায় হাসপাতালে প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে। উপজেলার কোথাও ঠান্ডাজনিত রোগে গুরুতরভাবে কেউ আক্রান্ত হলে এই মেডিকেল টিম সেবা প্রদানের লক্ষে দ্রুত ছুটে যাবে। শীতকালীন সময়ে দ্রুত সেবাদানের জন্য এই টিম গঠন হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads