• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৬
পাইকগাছায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

পাইকগাছায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

  • পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
  • প্রকাশিত ১৮ মার্চ ২০২০

পাইকগাছায় নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু, স্বাধীনতা ও একুশে মঞ্চের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ শিক্ষাপ্রতিষ্ঠান। পরে এক আনন্দ র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, জাতীয় পরিচয়পত্র ও আমার বাড়ী আমার খামার প্রকল্পের ঋণ বিতরণ, দোয়া অনুষ্ঠান এবং শিবসা সাহিত্য অঙ্গন কর্তৃক প্রকাশিত বিশেষ স্মরণিকা ‘প্রেরণ’র মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর একান্ত সহযোগী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ভাষা সৈনিক সাবেক এম,এন,এ শহীদ এম,এ গফুরকে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়।

দুপুরে বাসস্ট্যান্ড কারীমিয়া আরাবিয়া এতিমখানা ও শিববাটী এতিমখানায় বিশেষ দোয়া অনুষ্ঠান ও এতিম শিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে দিনব্যাপী কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী।

এ সময়ে উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, ওসি এমদাদুল হক শেখ, ওসি (তদন্ত) আশরাফুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, সহ-সভাপতি সমীরণ সাধু, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার রেজায়েত আলী, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, প্রভাষক ময়নুল ইসলাম, যুবলীগনেতা এম.এম. আজিজুল হাকিম, ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি ও মাওঃ শামছুদ্দীন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads