• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
ads
ফুলবাড়ীতে করোনাভাইরাস প্রতিরোধে নানা উদ্যোগ

করোনাভাইরাস থেকে পৌরসভা এলাকাকে মুক্ত করতে পৌরসভার বিভিন্ন এলাকায় জীবানু নাশক ওষুধ স্প্রে কার্যক্রম শুরু করা হয়েছে। কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র মো. মুরতুজা সরকার মানিক

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

ফুলবাড়ীতে করোনাভাইরাস প্রতিরোধে নানা উদ্যোগ

  • ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ২৫ মার্চ ২০২০

করোনাভাইরাসের সংক্রামণ প্রতিরোধে দিনাজপুরের ফুলবাড়ীতে নানা উদ্যোগ নেওয়া হয়েছে।

আজ বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের মাঝে মাস্ক, এপ্রোন, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লোবস ও সাবান বিতরণ করা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন আনুষ্ঠানিকভাবে নিরাপত্তা সরঞ্জাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা সাহানুর হোসেনের হাতে তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শ্রী মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নীরু সামসুন নাহার, উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ প্রমুখ।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউ রহমান মিল্টন বলেন, যারা আমাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে উপজেলা পরিষদের পক্ষ থেকে নিরাপত্তা উপকরণ দেওয়া হয়েছে। এছাড়াও উপজেলাবাসীর মাঝে ১০ হাজার মাস্ক বিতরণের করা হবে।

এদিকে পৌরসভার পক্ষ থেকে সকাল সাড়ে ১১টায় পৌর শহর ও শহরতলী এলাকায় জীবানু নাশক ওষুধ স্প্রে কার্যক্রম শুরু করা হয়েছে। এই কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র মো. মুরতুজা সরকার মানিক। এ সময় পৌরসভার প্যানেল মেয়র মো. মামুনুর রশিদ চৌধুরী, কাউন্সিলর আব্দুল জব্বার মাসুদ, কাউন্সিলর গোলাফ্ফর হোসেন, প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন। ১০টি স্প্রে মেশিন নিয়ে ৩১ জন পরিচ্ছন্নকর্মী পৌর এলাকায় জীবানু নাশক ওষুধ স্প্রে করার কাজ শুরু করেছেন।

পৌর মেয়র মুরতুজ সরকার মানিক বলেন, করোনাভাইরাস সংক্রামণ সম্পর্কে পৌর নাগরিকদের সচেতন করতে পৌরসভা কার্যালয়ে সেবাগ্রহণকারীদের জন্য হাতধোয়ার ব্যবস্থা, আগত নাগরিকদের শরীরে জীবানুনাশক ওষুধ শরীরে স্প্রে করা এবং শরীরের তাপমাত্রা গ্রহণ করা হচ্ছে। একই সাথে পুরো পৌর এলাকাকে জীবানুমুক্ত করতে জীবানু নাশক ওষুধ স্প্রে করা করা হচ্ছে। একই সাথে পাঁচ হাজার নিম্ন আয়ের মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হবে। সচেতনতামূলক প্রচারপ্রচারণার জন্য লিফলেট, ব্যানার, ফেস্টুন ও মাইকিং করা হচ্ছে।

অপরদিকে ফুলবাড়ী প্রেসক্লাবের উদ্যোগে সকালে পৌর শহরের রিকশা-ভ্যান চালকদের মাঝে মাস্ক, সাবান ও লিফলেট বিতরণ করা হয়েছে। ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি দৈনিক ইত্তেফাক সংবাদদাতা প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু ও সাধারণ সম্পাদক দৈনিক আমাদের সময় প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম ডিফেন্সের নেতৃত্বে প্রেসক্লাবের সদস্যরা বিভিন্ন এলাকায় উপকরণগুলো বিতরণ করেন।

সকাল ১১টায় বেসরকারি উন্নয়ন সংস্থা স্বকল্প সোসাইটির উদ্যোগে সকাল থেকেই উপজেলার বিভিন্ন এলাকায় করোনাভাইরাস সম্পর্কে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। স্বকল্প সোসাইটির নির্বাহী পরিচালক মো. আব্দুল কাইয়ুমের নেতৃত্বে সংস্থার কর্মকর্তা ও কর্মচারীরা বিভিন্ন এলাকায় এসব সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads