• রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
ইউএনওর মানবিক উদ্যোগ

ছবি: বাংলাদেশের খবর

সারা দেশ

ইউএনওর মানবিক উদ্যোগ

  • সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • প্রকাশিত ২৮ মার্চ ২০২০

দীর্ঘদিন ধরেই টাঙ্গাইলের সখীপুর পৌর শহরের বিভিন্ন রাস্তার পাশে পুটলাপাটলি নিয়ে ঘুরাঘুরি করেন প্রায় ৬৫ বছর বয়সের এক বৃদ্ধা। মানসিক ভারসাম্যহীন, যেখানে মন চায় সেখানেই শুয়ে বসে থাকতে দেখা যায়। কারো কথা শোনে না, কেউ তার খবরও নেয় না। রাস্তার পাশে অবহেলা অযত্ন আর অনাদরে কাটে তার দিন-রাত। অবশেষে ওই বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমাউল হুসনা লিজা।

জানা যায়, শনিবার দুপুরে করোনা ভাইরাস সংক্রমণ বিস্তাররোধে অসহায় মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ শেষে অফিসে যাচ্ছিলেন ইউএনও আসমাউল হুসনা লিজা। এসময় পৌর শহরের সৌখিন মোড় এলাকায় ওই বৃদ্ধাকে রাস্তার পাশে দেখা যায়। গাড়ি থেকে নেমে পরিচয় জানতে চাইলে ওই বৃদ্ধা কোনো উত্তর দিতে পারেন না। ক্ষুধার্ত ও ক্লান্ত ওই বৃদ্ধা ভাত খেতে চায়। তাকে রুটি ও পানি কিনে দেওয়া হয়। এসব পেয়ে বৃদ্ধাকে দারুণ উচ্ছ্বসিত মনে হচ্ছিল। পরে ইউএনও লিজা ওই বৃদ্ধাকে পুনর্বাসনের ব্যবস্থা করেন।

শনিবার বিকেলেই সিএনজি চালিত অটো রিকশা দিয়ে গাজীপুরের পূবাইলে সরকারি আশ্রয়ণ কেন্দ্রে (ভবঘুরে) পাঠানোর ব্যবস্থা করেন।

এ বিষয়ে ইউএনও আমাউল হুসনা লিজা বলেন,বৃদ্ধার নিরাপত্তার জন্য একজন পুলিশ সদস্যকে সঙ্গে দিয়ে গাজীপুরে পাঠানো হয়েছে। ওই কেন্দ্রে সরকারি ব্যবস্থাপনায় খাবার পোশাক ও চিকিৎসাসেবা পাবেন।

ইউএনওর এমন উদ্যোগকে স্থানীয়রা স্বাগত জানিয়েছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads