• শনিবার, ৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
দুর্গাপুরে সকল প্রকার যান চলাচলে নিষেধাজ্ঞা

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

দুর্গাপুরে সকল প্রকার যান চলাচলে নিষেধাজ্ঞা

  • দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ এপ্রিল ২০২০

নেত্রকোনার দুর্গাপুরে বালুবাহী ট্রাক, যাত্রীবাহী সিএনজি, মাহেন্দ্র সহ সকল প্রকার যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম।

আজ সোমবার দুপুরে পৌর শহরের বিরিশিরিতে উপজেলা মটরযান শ্রমিক ইউনিয়নের খাদ্য সামগ্রী বিতরণে উপস্থিত হয়ে চালক ও মালিকদের ট্রাক সহ সকল যানবাহন বন্ধের নির্দেশ দেন।

করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ইতোমধ্যে বিভিন্ন রকম পদক্ষেপ হাতে নিয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে বন্ধ দেশের প্রায় সকল দোকানপাট ও যাত্রীবাহী বাসসহ গণপরিবহন।

তবে দুর্গাপুরে সকল ব্যবসায়িক প্রতিষ্ঠান শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি-বেসরকারি স্থাপনা বন্ধ থাকলেও পাঁচটি বালুরঘাট থেকে বালু উত্তোলন করে আসছিল ঠিকাদাররা। প্রতিদিন দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় কয়েক শতাধিক বালুবাহী ট্রাক এখান থেকে বালু নিয়ে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে। বিভিন্ন স্থান থেকে আসা গাড়ি চালক বা হেলপারের মাঝে থেকে সহজেই করোনা ভাইসার ছড়াতে পাড়ে বলে মনে করে স্থানীয়রা। ফলে করোনার ঝুঁকি অনেকাংশে বেড়ে গিয়েছিল বলেও স্থানীয়দের দাবি। এমন অবস্থায় আজ দুপুরের পর থেকে দুর্গাপুরের সকল প্রকার যান চলাচলে বন্ধে ঘোষণা শুনে স্বস্তি ফিরেছে উপজেলার বাসিন্দাদের মাঝে।

তবে কৃষিপণ্য কাঁচাবাজার, ওষুধের দোকান বিকাল ৫ টা পর্যন্ত খোলা থাকবে। এই সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ যাতে বাড়ির বাইরে বের না হয় তার জন্য নির্দেশ দেওয়া আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম জানান, করোনা ভাইরাস প্রতিরোধে আমরা সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করেছি। এর প্রস্তুতির অংশ হিসেবেই দুর্গাপুরে সকল প্রকার যানবাহন চলাচল আজ থেকে বন্ধ ঘোষণা করা হলো। কোথাও যাতে কোন প্রকার গণ জমায়েত না হয় তার দিকেও আমরা বিশেষ ভাবে নজর রাখছি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads