• শনিবার, ৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
কালিয়াকৈরে ২৮ জনের নমুনা সংগ্রহ

প্রতীকী ছবি

সারা দেশ

করোনা ভাইরাস

কালিয়াকৈরে ২৮ জনের নমুনা সংগ্রহ

  • কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ০৮ এপ্রিল ২০২০

গাজীপুরের কালিয়াকৈরে কোভিড-১৯ সন্দেহে এপর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে ২৮জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তন্মধ্যে ২জনের নেগেটিভ রিপোর্ট পাওয়া গেলেও বাকী নমুনা গুলোর এখন পর্যন্ত কোন ফলাফল পাওয়া যায়নি।

সর্বশেষ বধুবার উপজেলার আটাবহ ইউনিয়নের জালশুকা গ্রামে করোনা ভাইরাস সন্দেহে একই পরিবারের ৫ জনসহ স্থানীয় মসজিদের ইমামের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসকেরা। এদের মধ্যে ঐ পরিবারের ২ জন কোভিড-১৯ করোনাভাইরাস লক্ষনে ভুগছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার জালশুকা গ্রামের মোয়াজ্জেম হোসেনের বাড়ির ভাড়াটিয়া মোঃ মাসুদ মিয়া পরিবারসহ ওই বাড়িতে বসবাস করে আসছিলেন। ডায়াবেটিস রোগে আক্রান্ত মাসুদ মিয়া (৭০) ও তার স্ত্রী মাসুদা খাতুন (৫৫) বেশ কিছুদিন যাবৎ জ্বর, কাশি ও গলাব্যথা রোগে ভুগছেন। একপর্যায়ে তাদের শ্বাসকষ্ট শুরু হলে উপজেলার আটাবহ ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্যকর্মী লাইজু আক্তার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করে।

খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা বুধবার তাদের নমুনা সংগ্রহ করে। এই পরিবারের লোকজন জালশুকা জামে মসজিদে নামাজ আদায় করে বিধায় মসজিদের ইমাম এরশাদ হোসাইনের (৩৮) নমুনাও সংগ্রহ করা হয়। সংগৃহিত নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে।

উপজেলা করোনাভাইরাস কমিটির সভাপতি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নাজমুন্নাহার বিষয়টি নিশ্চিত করে বলেন, এপর্যন্ত ২৮ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। এদের মধ্যে ২জনের নেগেটিভ রিপোর্ট পাওয়া গেলেও বাকী নমুনা গুলোর এখন পর্যন্ত কোন ফলাফল পাওয়া যায় নাই। রিপোর্ট না পাওয়া পর্যন্ত লক্ষণ পাওয়া রোগীদের সামাজিক দূরত্ব বজায় রেখে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads