• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭
প্রথম মাসের বেতনের টাকায় দরিদ্রদের খাদ্যসামগ্রী বিতরণ

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

সখীপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকার উদ্যোগ

প্রথম মাসের বেতনের টাকায় দরিদ্রদের খাদ্যসামগ্রী বিতরণ

  • সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • প্রকাশিত ১৭ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসে বিপর্যস্ত হয়ে পড়েছে সারা দেশ। দুঃস্থ ও দরিদ্র মানুষের ঘরে দেখা দিচ্ছে খাদ্য সংকট। কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। এ অবস্থায় সখীপুর উপজেলার নিশ্চিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকা নিজের প্রথম মাসের বেতনের টাকায় অসহায় শ্রমজীবী মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

শুক্রবার তিনি উপজেলার কচুয়া গ্রামে খাদ্যসামগ্রী বিতরণ করেন। ওই শিক্ষিকার নাম মিনি আক্তার। তার বাড়ি উপজেলার কচুয়া গ্রামের মাইনুল ইসলাম মুক্তার স্ত্রী। মিনি চলতি বছরের মার্চ মাসে ওই বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন।

তার প্রথম মাসের সম্পূর্ণ বেতনের টাকায় প্রায় শতাধিক অসহায় দরিদ্র পরিবারের মাঝে ৫ কেজি আটা, ৩ কেজি চালের সঙ্গে ২০০ শত করে নগদ অর্থও বিতরণ করা হয়।

 এ প্রসঙ্গে ওই শিক্ষিকার স্বামী মাইনুল ইসলাম মুক্তা বলেন, আমার সহধর্মিণী অসহায় মানুষের মাঝে ত্রান বিতরণ করায় আমি তার প্রতি কৃতজ্ঞ। পাশাপাশি সমাজের বিত্তবানদের তিনি দরিদ্র মানুষের সাহায্যে এগিয়ে আসার আহবানও জানান তিনি।

 উপজেলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল বলেন,  করোনা সংকটে প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষক ব্যক্তিগত উদ্যোগে অসহায়দের পাশে এগিয়ে এসেছেন এটি খুবই ইতিবাচক দিক। ওই শিক্ষকের এমন দৃষ্টান্ত দেখে অন্য শিক্ষকরাও অনুপ্রেরণা পাবেন বলে আমার বিশ্বাস। তিনি ব্যক্তি উদ্যোগে ত্রাণ দেওয়া ওই শিক্ষকের সফলতা কামনা করেছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads