• সোমবার, ১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
পাহাড়ি ঢলে বাড়তে শুরু করেছে সোমেশ্বরীর পানি

ছবি: বাংলাদেশের খবর

সারা দেশ

পাহাড়ি ঢলে বাড়তে শুরু করেছে সোমেশ্বরীর পানি

  • দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
  • প্রকাশিত ২২ মে ২০২০

নেত্রকোনার দুর্গাপুরে পাহাড়ি ঢলে বাড়তে শুরু করেছে সোমেশ্বরী নদীর পানি । সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে কত দুই দিন ধরে মাঝারী থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে দুর্গাপুরে । সেই সাথে উজানেও ভারী বৃষ্টিপাত হওয়ায় নামতে শুরু করেছে পানি । শুক্রবার রাত থেকেই অল্প অল্প করে বাড়তে শুরু করে নদীর পানি । ভোরের দিক ফুলে-ফেঁপে ওঠে পুরো নদী । আর সেহরির পর থেকে কখনো বা মাঝারি থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে দুর্গাপুরে সর্বত্র । তবে দুপুরের পর থেকে আবারো কমতে শুরু করে সোমেশ্বরীর পানি ।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায় বিজয়পুর পয়েন্টে বিপদসীমা ১৫ দশমিক ৮৭ সেন্টিমিটারের নিচ দিয়ে এখনো পানি প্রবাহিত হচ্ছে ।

স্থানীয়রা জানায় উজানে এখনো আকাশ মেঘলা ‌। ভারতের মেঘালয়ে বৃষ্টি আরো বৃদ্ধি পেলে পাহাড়ি ঢল আরো বড় রূপ নিতে পারে বলে মনে করছেন তারা ।

এদিকে করোনা ভাইরাসের প্রভাবে গত দুই মাস ধরে সোমেশ্বরী নদী থেকে বালু উত্তোলন বন্ধ রয়েছে । তবে নদী আশেপাশেই বালু উত্তোলনের মেশিনগুলো রেখে ছিলেন ব্যবসায়ীরা । রাতে পানি বাড়ার খবর শুনে রাতেই তড়িঘড়ি করে মেশিনসহ বালু, পাথর নিরাপদ স্থানে সরিয়ে নেন তারা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম জানান, আমরা সার্বক্ষণিক পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে যোগাযোগ রেখেছি । সকল ধরনের পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads