• বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
ads
নারায়ণগঞ্জ থেকে পালিয়ে আসা করোনা আক্রান্ত যুবকের বাড়ি লকডাউন

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

নারায়ণগঞ্জ থেকে পালিয়ে আসা করোনা আক্রান্ত যুবকের বাড়ি লকডাউন

  • কুমিল্লা প্রতিনিধি
  • প্রকাশিত ২৫ মে ২০২০

কুমিল্লার হোমনা উপজেলার ঘাড়মোড়া ইউনিয়নের মনিপুর গ্রামের নারায়ণগঞ্জ থেকে আসা এক যুবকের বাড়ি লকডাউন করেছে প্রশাসন। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমা কোয়ারেন্টাইন নিশ্চিত এবং বাড়ি লকডাউন করে দিয়েছেন। এদিকে নতুন করে আরও এক নারীর করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের বাড়ি উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের রামপুর গ্রামে।

খোঁজ নিয়ে জানা গেছে, নারায়ণগঞ্জ থেকে আসা এক গার্মেন্টস কর্মী কয়েক দিন আগে করোনা সন্দেহে নমুনা পরীক্ষা করা হয়েছে। সেখানে তার করোনা পজেটিভ জানতে পারলে পালিয়ে গ্রামের বাড়ি হোমনায় চলে আসে। প্রশাসন তার বাড়িটিও লকডাউন করেছে। আগামী সাত দিন পরে তার পুনরায় করোনা পরীক্ষা করানো হবে। এদিকে রামপুর গ্রামের পঞ্চাশোর্ধ ওই নারীর এক ছেলে গত কয়েক দিন আগে ঢাকা থেকে বাড়ি এসেছিল। বর্তমানে তার মধ্যে করোনার সাধারণ কোনো লক্ষণ নাই। গত ২১ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই নারীর নমুনা সংগ্রহ করা হয়। আজ তার করোনা পজেটিভ রিপোর্ট এলে তার বাড়ি লকডাউন করা হয়েছে। অপরদিকে এই নিয়ে উপজেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ছয়জনে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার বলেন, নতুন করে একজন নারীর করোনা শনাক্ত হওয়ায় তার বাড়িটি লকডাউন করে স্বাস্থ্যসেবা দেওয়া হয়েছে। তবে তার মধ্যে করোনার কোনো লক্ষণ নেই। অপরদিকে নারায়ণগঞ্জ থেকে করোনা পজেটিভ এক গার্মেন্টস কর্মী পালিয়ে বাড়িতে এসেছে জেনে তাকেও লকডাউন করে স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়েছে; আগামী এক সপ্তাহ পরে তার পুনরায় পরীক্ষা করা হবে। এ নিয়ে উপজেলায় ছয়জন আক্রান্ত হলো। এদের মধ্যে প্রথম আক্রান্ত নারী সম্পূর্ণ সুস্থ। বাকীদের অবস্থাও উন্নতির দিকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads