• বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
ads

সারা দেশ

ঈদের দিনেও করোনা যুদ্ধে কাজ করলেন স্বাস্থ্যকর্মীরা

  • এনামুল হক/রেজাউল করিম সোহাগ, গাজীপুর
  • প্রকাশিত ২৫ মে ২০২০

ঈদের দিনও স্বাস্থ্যকর্মীরা ছিলেন মানবতার সেবা নিয়ে মানুষের কাছাকাছি। ভয় শঙ্কা নিয়ে যখন মানুষ টালমাটাল। তখনও করোনা যুদ্ধে সামনের সারিতে দাঁড়িয়ে যুদ্ধের রণকৌশল নিয়ে প্রস্তুতির কম ছিল না এ সময়ের সক্রিয় করোনা যোদ্ধা স্বাস্থ্যকর্মীদের। গাজীপুরের শ্রীপুরেও ঈদের দিনে করোনা সন্দেহ এমন ব্যক্তিদের কাছ থেকে নমুনা সংগ্রহ করার গুরু দায়িত্ব পালন করেছে উপজেলায় কর্মরত স্বাস্থ্য কর্মীরা।  আজ ঈদের দিনও ২১ জনের কোভি ১৯ নমুনা সংগ্রহের কাজ করা হয়। চার জন নারী ও সতের জন পুরুষের করোনা নমুনা ( স্যাম্পল) সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে। আজ পুনরায় পজেটিব এমন চারজনের নমুনাও সংগ্রহ করা হয়।


নমুনা সংগ্রকারী( সিএইচসিপি) জহিরুল ইসলাম জানান, সকাল ১০ টা থেকে বেলা ১২ পর্যন্ত আসা সন্দেহ জনক মানুষের কোভিড ১৯ রোগের নমুনা (স্যাম্পল) কালেকশন করা হয়েছে। আজ ২১ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে চারজন নারী ও সতেরজন পুরুষ ছিলে। তিনি বলেন, ঈদের আগের দিন ঈদের দিন ও ঈদের পর দিনও নিয়মিত কোভিড-১৯ রোগের নমুনা সংগ্রহ করা হবে।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফতেহ আকরাম জানান, দেশে ঈদের ব্যস্ততা থাকলেও স্বাস্থ্যকর্মীরা নিয়মিত কোভিড ১৯ রোগের নিয়িমত নমুনা সংগ্রহের করে ক্রান্তিকালে স্বাস্থ্য সেবা নিশ্চিতে কাজ করে যাচ্ছে নিরলসভাবে। আজ ঈদের দিনও স্যাম্পল (নমুনা) সংগ্রহ করা হয়েছে। আজ ২১ জনের নমুনা সংগ্রহ করে সিভিল সাজর্ন কার্যালয়ে পাঠনো হয়েছে। হাসপাতালে স্থাপন করা বুথেই প্রতিদিন সকাল ১০ থেকে ১২ পর্যন্ত নমুনা সংগহের চলবে।

তিনি আরো জানান, আজ চার জনের রিস্যাম্পল (পুনরায় নমুনা) সংগ্রহ করা হয়েছে।  এ পর্যন্ত ১০০৭ জনের নমুনা সংগ্রহে ৪৬ পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে দুইজন মারা গেছেন। 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads