• বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
ads
লঞ্চ যাত্রীদের স্রোত থামাতে না পারায় চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক বরখাস্ত

ফাইল ছবি

সারা দেশ

লঞ্চ যাত্রীদের স্রোত থামাতে না পারায় চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক বরখাস্ত

  • প্রকাশিত ৩১ মে ২০২০

বাংলাদেশ আভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) চাঁদপুরের দায়িত্বরত বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাককে দায়িত্ব অবহেলার কারণে বরখাস্ত করা হয়েছে।

আজ রোববার দুপুরে মন্ত্রণালয়ের নির্দেশে বিআইডাব্লিউটিএ চেয়ারম্যান তাকে বরখাস্ত করেন। তার পরিবর্তে আবুল বাশার নামে আরেকজন কর্মকর্তাকে চাঁদপুরে বদলী করা হয়েছে। তিনি আজই যোগ দেয়ার কথা রয়েছে।

এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ-টার্মিনালে দায়িত্বরত পরিবহন পরিদর্শক মো. শাহ আলম।

নৌযান শ্রমিক ইউনিয়নের একজন নেতা জানান, গত দুই মাস পরে আজ চাঁদপুর থেকে লঞ্চ চলাচল শুরু হয়। সকাল ৭টায় প্রথম লঞ্চ চাঁদপুর থেকে ঢাকায় ছেড়ে যায়। দুপুর ১২টার দিকে এমভি রফরফ লঞ্চটি অতিরিক্ত যাত্রী নিয়ে ছেড়ে যাওয়ার আগে নৌ-পুলিশ লঞ্চের মাস্টার হারুন, সুপার ভাইজর ইউসুফ আলী বেপারী ও পরিদর্শক বাদলকে নৌ থানায় ডেকে আনেন। অতিরিক্ত যাত্রী পরিবহন এর কারণ তাদের কাছ থেকে জানা হয়। পরে তারা অতিরিক্ত যাত্রী বহন করবে না মর্মে বললে গোয়েন্দা পুলিশের সহায়তায় লঞ্চের যাত্রী কমিয়ে চাঁদপুর ঘাট ত্যাগ করে।

বন্দর ও পরিবহন কর্মকর্তাকে সীমিত লকডাউনের প্রথম দিনে দায়িত্ব অবহেলা ও অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চ ঘাট থেকে ত্যাগ করার কারণে বরখাস্তের নির্দেশ এবং তাকে প্রধান কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads