• মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
ads
শ্রীপুরে ২০ জনের নমুনা পরীক্ষায় ১৩ জন করোনা পজেটিভ

সংগৃহীত ছবি

সারা দেশ

শ্রীপুরে ২০ জনের নমুনা পরীক্ষায় ১৩ জন করোনা পজেটিভ

  • শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ০১ জুন ২০২০

গাজীপুরের শ্রীপুর উপজেলায় ২০টি নমুনায় পরীক্ষায় মধ্যে ১৩ জনের শরীরে অস্তিত্ব মিলেছে কোভিড-১৯ রোগের । গত মাসের ২৬ তারিখে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসব নমুনাগুলো সংগ্ৰহ করা হয়েছিল।  আজ সোমবার পরীক্ষার ফলাফল হাতে আসে।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার  ড. ফাতেহ আকরাম দোলন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরো জানান, আক্রান্ত ১৩ জনের শারীরিক অবস্থা ভালো। তাদেরকে হোম আইসোলেশনে রেখেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।  সবার মাঝেই মৃদু সংক্রমনের লক্ষণ পাওয়া গেছে। কোনো জটিলতা দেখা দিলে আমরা প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিশ্চিত করব।

তিনি বলেন আক্রান্তদের মাঝে পোশাক শ্রমিকই বেশি। প্রতিদিনই স্বাস্থ্যকমপ্লেক্সে লক্ষণ নিয়ে আসা মানুষের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। আমাদের পাঠানো কোভিড-১৯ নমুনার মধ্যে সর্বোচ্চ আক্রান্ত রোগী পাওয়া গেল আজ। 

শ্রীপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় ভূষণ দাস জানান, আজও প্রায় ১০০ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। প্রতিদিনই লক্ষণ নিয়ে আসা মানুষের ভীড় বাড়ছে হাসপাতালে। অনেক সময় লক্ষণ ছাড়া মানুষরাও অপ্রয়োজনে ভীড় করছে। এতে স্বাস্থ্য সেবা প্রদান ব্যাহত হয়।   তিনি বলেন এখন থেকে আউটডোরে থাকা চিকিৎসকের কাছে নিজের শারীরিক অবস্থা  ব্যাখ্যা করে অনুমতি নিয়ে করোনা নমুনা পরীক্ষা করতে হবে। রোগী বাড়ছে তাই আরো একটি তদারকি কমিটি করা হয়েছে। যাতে দ্রুত ও সহজেই আক্রান্তদের খোঁজখবর রাখতে পারি।  

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads