• মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
ads
নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তির পাশে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন

ছবি: বাংলাদেশের খবর

সারা দেশ

নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তির পাশে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন

  • নরসিংদী প্রতিনিধি
  • প্রকাশিত ০৩ জুন ২০২০

নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি আব্দুস সাত্তার ভূইয়ার পাশে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। মঙ্গলবার বিকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে দারিদ্রতায় হার না মানা যোদ্ধা আব্দুস সাত্তার ভূইয়ার হাতে আর্থিক অনুদানের শুভেচ্ছা উপহার তুলে দেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

জানা যায়, শিবপুর উপজেলার খৈশাখালী গ্রামের বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তি আব্দুস সাত্তার ভূইয়া মাত্র চার বছর বয়সে পঙ্গুত্ব বরণ করেন। সেই সময় থেকেই হুইল চেয়ারে আবদ্ধ হয়ে পড়ে তার জীবন, হুইল চেয়ারই হয়ে ওঠে তার পরম সহচর। ভিক্ষাবৃত্তির প্রতি ঘৃণাবোধ পোষণ করা প্রবল ব্যক্তিত্ব আব্দুস সাত্তার ভূইয়া শারীরিক সীমাবদ্ধতাকে জয় করে ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে জীবিকা নির্বাহ করে যাচ্ছিলেন। হয়ে উঠেছিলেন অদম্য স্বাবলম্বী। বিশ্বজুড়ে করোনা মহামারী এক নিদারুণ মানবিক পরিস্থিতি তৈরি করেছে। মৃত্যুর মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। প্রান্তিক জনগোষ্ঠীর দীর্ঘ নি:শ্বাসে ভারী হয়ে উঠছে বসুন্ধরা। অদৃশ্য শত্রু করোনা ভাইরাসের ভয়াল থাবায় গৃহবন্দী দারিদ্রতার এক পর্যায়ে দীর্ঘদিনের সহচর হুইল চেয়ারটি তিনি কিছু অর্থের বিনিময়ে বিক্রি করার সিদ্ধান্ত নেন।

বিষয়টি জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের দৃষ্টিগোচর হলে তিনি আব্দুছ সাত্তারের খোঁজ নেন। পরে মঙ্গলবার বিকালে জেলা প্রশাসকের কার্য্যালয়ে দারিদ্রতায় হার না মানা যোদ্ধা আব্দুস সাত্তার ভূইয়ার হাতে আর্থিক অনুদানের শুভেচ্ছা উপহার তুলে দেন জেলা প্রশাসক।

এছাড়া তার অদম্য কর্মস্পৃহাকে বাঁচিয়ে রাখতে তার ইচ্ছা অনুযায়ী ঘড়ি মেরামতের দোকান সংস্থানের বিষয়ে এবং তাঁর স্নাতক পাশ ছেলের কর্মসংস্থানেরও আশ্বাস প্রদান করেন জেলা প্রশাসক।

এই আর্থিক সাহায্যকে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার উল্লেখ করে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, করোনাজনিত এই ক্রান্তিলগ্নে সবসময় প্রান্তিক জনগোষ্ঠীর পাশে থাকবে জেলা প্রশাসন। জেলার অসহায় মানুষের দুঃখ-দুর্দশার খবর জেলা প্রশাসনের নিকট পৌঁছে দেওয়ার জন্য সাংবাদিকসহ সকলের প্রতি তিনি আহবান জানান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads