• মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
ads
২ মাসে চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে ৪৩ জনের মৃত্যু, ১৮ জনেরই পজেটিভ

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

২ মাসে চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে ৪৩ জনের মৃত্যু, ১৮ জনেরই পজেটিভ

  • চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশিত ০৩ জুন ২০২০

চাঁদপুর জেলা সদর ও উপজেলাগুলোতে গত দুই মাসে করোনা উপসর্গ নিয়ে ৪৩ নারী ও পুরুষের মৃত্যু হয়েছে। এর মধ্যে মৃত্যুর পরে তাদের নমুনা পরীক্ষা করে ১৮ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। বাকি ১৯ জনের নেগেটিভ এবং ৬ জনের রিপোর্ট অপেক্ষমান আছে।

আজ বুধবার চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমকে এসব তথ্য জানানো হয়েছে।

এর মধ্যে মঙ্গলবার দিবাগত রাত থেকে আজ বুধবার বিকেল পর্যন্ত চাঁদপুর সদরে ৩ জন, হাজীগঞ্জ ২ জন ও শাহরাস্তিতে ১ জন করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৩ জনই উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এভাবে প্রতিদিনই করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে মানুষ। মৃত্যুর পরই যেহেতু তাদের করোনা পজিটিভ না নেগেটিভ তা নির্ণয় করা সম্ভব হচ্ছে না। যার ফলে ওই পরিবার ও আশাপাশের লোকদের মধ্যে একটি অজানা আতংক কাজ করতে থাকে।

সম্প্রতি এই বিষয়ে চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহর সাথে কথা হলে তিনি জানান, অনেক সময় সচেতনতার অভাবে আক্রান্তরা বিষয়টি গোপনে রাখে। তারা উপসর্গ দেখা দিলে চিকিৎসকের পরমার্শ ও স্বাস্থ্য বিধি মেনে চললে মৃত্যু ঝুঁকি কম থাকে। দেখাগেছে অনেক সচেতন লোকও শেষ মুহুর্তে এসে যোগাযোগ করে। যার কারণে ইচ্ছা থাকলেও আমরা চিকিৎসা দেয়ার সুযোগ পাই না। এর আগেই আক্রান্ত লোকজন মৃত্যুবরণ করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads