• বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭
ads
কলমাকান্দায় অবৈধ গরু ছাগলের হাটের উচ্ছেদ চেয়ে অভিযোগ

ফাইল ছবি

সারা দেশ

কলমাকান্দায় অবৈধ গরু ছাগলের হাটের উচ্ছেদ চেয়ে অভিযোগ

  • কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
  • প্রকাশিত ২৭ জুন ২০২০

যত্রতত্র অনুমতিহীন স্থানে নিয়ম-নীতি উপেক্ষা করে গরু ছাগলের হাট বসার অভিযোগ উঠেছে নেত্রকোনার কলমাকান্দায় উপজেলার বিভিন্ন স্থানে। অপর দিকে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রভাব পড়েছে গরু ছাগলের হাটে। এতে করে সরকারের কাছ থেকে ইজারা নেয় প্রকৃত ইজারাদাররা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

এর প্রতিকার চেয়ে জেলা প্রশাসক বরাবরে ও উপজেলা প্রশাসনকে অনুলিপি দিয়ে লিখিত  অভিযোগ জমা দিয়েছেন ইজারা নেয়া দুই বাজারের ইজারাদার। এমন অভিযোগ দিয়েছেন উপজেলার পাঁচগাও বাজারে ইজারাদার মো. রতন মিয়া ও নাজিপুর বাজারের মো. হযরত আলী।

অবৈধভাবে গরু ছাগলের হাট গুলো উচ্ছেদের জন্য তারা দুই জনে গত মঙ্গলবার (২৩ জুন) জেলা ও উপজেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

দুজনের লিখিত অভিযোগ থেকে জানা যায়, ১৪২৭ বাংলা সনের নাজিরপুর ও পাঁচগাও বাজারের ইজারাদার হিসেবে প্রাপ্ত হন। এই দুই বাজার ব্যতিত গরু-ছাগল বিক্রির জন্য অন্য কোথাও হাট বসার অনুমতি নেই। দেখা যায়, অবৈধভাবে উপজেলার সদর ইউনিয়নের কলমাকান্দা,  কৈলাটি ইউনিয়নের সিধলী, বড়খাপন ইউনিয়নের  উদয়পুর ও খারনৈ ইউনিয়নের  বাউসাম বাজারে নিয়মিত গরু ছাগলের হাট বসছে। এতে করে উভয় ইজরাদার সরকারকে ঠিক রাজস্ব পরিশোধ করছেন। কিন্তু এ সকল অবৈধ হাট বসার কারনে তাদের আদায় কমে যাওয়াতে তারা অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা এর নিকট জানতে চাইলে তিনি প্রতিবেদককে  জানান, অভিযোগে কপি এখন পর্যন্ত পায়নি। তবে অভিযোগটি পেলে প্রতিকারের জন্য তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads