• বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
ads
ফেনীতে করোনা আক্রান্ত দুই তৃতীয়াংশ রোগী সুস্থ হয়েছেন

প্রতীকী ছবি

সারা দেশ

ফেনীতে করোনা আক্রান্ত দুই তৃতীয়াংশ রোগী সুস্থ হয়েছেন

  • বাসস
  • প্রকাশিত ০৫ জুলাই ২০২০

ফেনীতে করোনা আক্রান্ত মোট রোগীর দুই-তৃতীয়াংশ সুস্থ হয়েছেন। জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাসুদ রানা জানান, আজ পর্যন্ত ফেনীতে শনাক্ত ৯০২জন রোগীর মধ্যে ৬২১জন সুস্থ হয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যানবিদ আবু ইউসুফের তথ্যমতে, ফেনীতে সুস্থতার হার প্রায় ৬৮ শতাংশ। অর্থাৎ এ পর্যন্ত মোট শনাক্ত করোনা রোগী অর্ধেকেরও বেশি রোগী সুস্থ হয়েছেন। আর জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১৭জন। মৃত্যুর হার প্রায় ১ দশমিক ৮ শতাংশ।

স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল শনিবার নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ ল্যাবে ফেনীর ৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১০টি নমুনা পজিটিভ পাওয়া যায়। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা বেড়ে ৯০০ অতিক্রম করেছে। মোট শনাক্ত হয়েছে ৯০২জন। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ৩ জন, দাগনভূঞা ৫জন, সোনাগাজীতে ১জন ও ছাগলনাইয়ায় ১ জন রয়েছে।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন জানান, এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ৯০২ রোগীর মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছে ফেনী সদরে ৩৫৪ জন। শনাক্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানের রয়েছে দাগনভূঞা উপজেলা। এ উপজেলায় মোট শনাক্ত করা হয়েছে ১৯১ জন। এরপরে রয়েছে সোনাগাজীতে ১৫১ জন, ছাগলনাইয়ায় ১১৩ জন, ফুলগাজী ৪৪ জন ও পরশুরামে ৩৬ জন। এছাড়া ফেনীর বাইরের ১৩ জন রোগী রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আজ পর্যন্ত ফেনীতে মোট সংগৃহীত ৫ হাজার ২২৪টি নমুনার মধ্যে ৫ হাজার ৫৮টি নুমনার পরীক্ষার ফল পাওয়া গেছে। শনাক্তকৃতদের মধ্যে ১৩জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বাকীরা হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে চিকিৎসার জন্য ১৮জনকে অন্যত্র পাঠানো হয়েছে।

করোন ভাইরাস আক্রান্ত হয়ে এ পর্যন্ত সোনাগাজীতে সর্বোচ্চ মারা গেছেন ৮জন। এছাড়া মৃতদের মধ্যে ফেনী সদরে ৫জন, দাগনভূঞায় ২জন এবং ছাগলনাইয়া ২জন রয়েছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads