• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
ads
বিসিএস ক্যাডারে বাউফলের ওয়াহিদুল-তামান্না দম্পতি

ছবি: বাংলাদেশের খবর

সারা দেশ

বিসিএস ক্যাডারে বাউফলের ওয়াহিদুল-তামান্না দম্পতি

  • বাউফল প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ জুলাই ২০২০

বিসিএস উত্তীর্ণ হয়েছেন পটুয়াখালীর বাউফলের ওয়াহিদুল-তামান্না দম্পত্তি। পূর্ণ নাম ওয়াহিদুল ইসলাম ও কামরুন্নাহার তামান্না। ৩৮তম বিসিএস-এ কৃষি ক্যাডারে ওয়াহিদুল এবং প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হন তামান্না। এরা দু’জনেই পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সহপাঠি ছিলেন। ২০১১ সালে একই অনুষদে ভর্তির সুবাদে একে অপরের সঙ্গে পরিচয় থেকে প্রণয় ও ২০১৯ সালে বিয়ে বন্ধনে আবদ্ধ হন তারা।

ওয়াহিদুল ইসলাম উপজেলার নাজিরপুর ইউপির ৪ নম্বর ওয়ার্ডের মাহবুবুল আলমের ছেলে। তার বাবা পাশের দশমিনার সানকিপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক এবং মা গৃহীনি। পরিবারের দুই ভাইয়ের মধ্যে ওয়াহিদুল ইসলাম বড়। ছোট ভাই সাকিউর রহমান দশম শ্রেণীর শিক্ষার্থী। ব্যবসা কিংবা চাকুরির স্বপ্ন নিয়ে লেখাপড়া শেষ করে এই প্রথমবারই তিনি বিসিএস পরীক্ষায় অংশ নিয়ে কৃষি ক্যাডার হলেন।

অপরদিকে কামরুন্নাহার তামান্না ঝালকাঠি সদর উপজেলার গুরুধাম এলাকার আবদুল আজিজ হাওলাদারের মেয়ে। ৩ বোনের মধ্যে মেঝ তামান্নার বাবা ঝালকাঠি জেলা প্রশাসকের স্পিডবোট চালক। বড় হয়ে শিক্ষকতার স্বপ্ন দেখলেও মেধাবী তামান্নার ৩৬তম বিসিএস-এ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বরিশাল রহমতপুর হর্টিকালচার সেন্টারের উদ্যানতত্ত্ববীদ হিসেবে কর্মরত আছেন। এবার ৩৮তম বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে তিনি ফের উত্তীর্ণ হয়েছেন। ওয়াহিদুল-তামান্না দম্পত্তির ঘরে রয়েছে আজওয়ান কুহক নামে ৩ মাস বয়সী এক সন্তান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads