• রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
ads
কলমাকান্দায় উব্দাখালী নদীর পানি বিপদসীমার ১৯ সেন্টিমিটার ওপরে বইছে, বড় বন্যার আশঙ্কা

ছবি: বাংলাদেশের খবর

সারা দেশ

কলমাকান্দায় উব্দাখালী নদীর পানি বিপদসীমার ১৯ সেন্টিমিটার ওপরে বইছে, বড় বন্যার আশঙ্কা

  • কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
  • প্রকাশিত ১১ জুলাই ২০২০

নেত্রকোণার কলমাকান্দায় এক সপ্তাহ ব্যবধানে উব্দাখালী নদীর পানি দ্রুত বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১৯ সেন্টিমিটার ওপরে বইছে। এর ফলে ৫০টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ পানি বন্দী। গত ২৪ ঘণ্টায় ৪২ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করা হয়েছে।

গত শুক্রবার মধ্যে রাত থেকে ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে উপজেলার উব্দাখালী নদীর পানি বৃদ্ধি পেয়ে শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় বিপদসীমার ১৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধি পাওয়ায় ফের কলমাকান্দা উপজেলা পরিষদসহ বাউশাম, বিশরপাশা, বরুয়াকোনা ও বড়খাঁপন কাঁচা ও পাঁকা সড়কের উপর দিয়ে পানি বয়ে যাচ্ছে। এতে করে আবারও উপজেলায় রাস্তা-ঘাটে ব্যাপক ক্ষয় ক্ষতির হওয়ার সম্ভাবনা রয়েছে।

গত শুক্রবার মধ্যে রাত থেকে ফের ভারী বর্ষণে কারণে সীমান্তবর্তী গনেশ্বরী নদী , মঙ্গলেশ্বরী নদী, মহাদেও নদী ও পাঁচগাও ছড়ায় পাহাড়ি ঢলের কারণে ফুলে-ফেঁপে ওঠে পুরো উপজেলার উব্দাখালী নদী।

উপজেলায পানি বৃদ্ধির ফলে নিম্নাঞ্চলসহ গ্রাম-জনপদ পানিতে প্লাবিত হচ্ছে। তলিয়ে যাচ্ছে ফসলী জমিসহ বিস্তীর্ণ গোচারণ ভূমি। অব্যাহত ভারি বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট বন্যায় চরম দুর্ভোগে পড়েছে প্রায় ৫০টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads