• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭
ads
ঈশ্বরদী প্রেসক্লাব থেকে তৌহিদ আক্তার পান্না বহিস্কার

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

ঈশ্বরদী প্রেসক্লাব থেকে তৌহিদ আক্তার পান্না বহিস্কার

  • ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
  • প্রকাশিত ০৪ আগস্ট ২০২০

শৃঙ্খলা ভঙ্গ ও অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে ঈশ্বরদী প্রেসক্লাবের স্থায়ী সদস্য তৌহিদ আক্তার পান্নাকে প্রেসক্লাবের গঠনতন্ত্র ও সাংগঠনিক বিধি অনুযায়ী বহিস্কার করা হয়েছে। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল বাতেন তৌহিদ আক্তার পান্নাকে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

সাংবাদিকদের অভিযোগ তৌহিদ আক্তার পান্না ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাব নাম দিয়ে একটি ভূইফোড় সংগঠন প্রতিষ্ঠা পূর্বক নিজেকে কথিত সভাপতি দাবি করে বিভিন্ন স্থানে প্রচার-প্রপাগান্ডা চালিয়ে যাচ্ছেন। এছাড়াও পান্না অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত হওয়ায় ঈশ্বরদীতে কর্মরত সকল সাংবাদিকের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। পান্নার এহেন কর্মকান্ড প্রেসক্লাবের গঠনতন্ত্রের অনুচ্ছেদ-৯ এর সংগঠনের শৃংখলা বিধির ‘ক’ ও ‘চ’ ধারার পরিপন্থি। ইতোপূর্বে প্রেসক্লাবের বাইরে তার পত্রিকা অফিসে বিচ্ছিন্নভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন। এই বিষয়টিও গঠনতন্ত্রের অনুচ্ছেদ-৩ এর ‘ঙ’ ধারায় শৃংখলা ভঙ্গের অপরাধ। এসব বিষয় নিয়ে গত ২৮শে জুন’২০ইং তারিখে অনুষ্ঠিত ঈশ্বরদী প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে তাকে বিগত ২/৭/২০ ইং তারিখে সংগঠনের শৃংখলা ভঙ্গ ও অনৈতিক কর্মকান্ডে যুক্ত থাকার বিষয়ে ৭ দিনের মধ্যে জবাব দাখিলের সময় দিয়ে কারণ দর্শানোর জন্য মৌখিক ও লিখিত নোটিশ প্রদান করা হয়। কিন্তু তিনি কারণ দর্শানোর লিখিত নোটিশ গ্রহন করেননি এবং কোন জবাবও দাখিল করেননি।

পরে গত ১৩ই জুলাই’২০২০ ইং তারিখে অনুষ্ঠিত ঈশ্বরদী প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সভায় এসব বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা শেষে প্রেসক্লাবের গঠনতন্ত্রের অনুচ্ছেদ-৯ এর সংগঠনের শৃংখলা বিধির ‘ক’ ও ‘চ’ ধারার পরিপন্থি এবং অনুচ্ছেদ-৩ এর ‘ঙ’ ধারার সাংগঠনিক শৃংখলা ভঙ্গ ও নৈতিকতা স্থলের অপরাধে তৌহিদ আক্তার পান্নাকে অভিযুক্ত করে সর্বসম্মতিক্রমে ঈশ্বরদী প্রেসক্লাবের স্থায়ী সদস্যপদ হতে বহিস্কারের সিদ্ধান্ত গৃহীত হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads