• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭
ads
বীরগঞ্জে দলুয়া বাজার-জিন্দাপীর মেলার রাস্তা ও সেতু এখন মরণফাঁদ

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

বীরগঞ্জে দলুয়া বাজার-জিন্দাপীর মেলার রাস্তা ও সেতু এখন মরণফাঁদ

  • প্রকাশিত ০৭ আগস্ট ২০২০

প্রদীপ রায় জিতু, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি :

বীরগঞ্জে দলুয়া বাজার-জিন্দাপীর মেলার রাস্তায় ভাঙা ব্রীজ এখন মরণফাঁদ হিসেবে দেখছে এলাকাবাসী। উপজেলার সাতোর ইউনিয়নে একটি জনগুরুত্বপূর্ণ ব্রীজের সাপোর্ট (উইং) ওয়াল ভেঙ্গে পড়ে যাওয়ার কারণে মারাত্মক জনদূর্ভোগ ও চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়েছে। ঢাকা-পঞ্চগড় মহাসড়কের দলুয়া বাজার থেকে ঐতিহাসিক জিন্দাপীর মেলা পাকা রাস্তায় নত্ত নদীর উপর ধলা ব্রীজ (উচু ব্রীজ) নামে বহুল পরিচিত। অতি বর্ষণে ব্রীজটির প্রটেকশন (উইং) ওয়াল ভেঙ্গে নদীতে পড়ে গেছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, উত্তর জনপদের এটি একটি অতি জনগুরুত্বপূর্ণ পাকা রাস্তার প্রয়োজনীয় ব্রীজ। স্থানীয়রা ছাড়াও উত্তরে ঠাকুরগাঁও, দিনাজপুর রাজধানী ও ঢাকাসহ অসংখ্য যানবাহন ও মানুষ এই রাস্তায় প্রতিনিয়ত চলাচল করে। ব্রীজের প্রটেকশন (উইং) ওয়াল ভেঙ্গে পড়ায় চলাচলের চরম দুর্ভোগের পাশাপাশি এটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। যে কোন মুহুর্তে দূর্ঘটনায় জানমালের ক্ষয়ক্ষতির আশঙ্কা করেছে সচেতন মহল।

সাতোর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব প্রভাষক রেজাউল করিম শেখ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান একেএম কাওসার, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব জিকরুল হক বাদশা জানান, বাস্তবতার আলোকে সমস্যাটি জরুরী ভিত্তিতে সমাধান করা প্রয়োজন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী এম এ মান্নাফ শাহ বলেন, ব্রীজটি ভেঙ্গে সেখানে নতুন ব্রীজ নির্মাণের জন্য প্রস্তাব পাঠানো হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads