• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭
ads
ফুলবাড়ীতে অনলাইন প্রাইমারী স্কুলের উদ্বোধন

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

ফুলবাড়ীতে অনলাইন প্রাইমারী স্কুলের উদ্বোধন

  • ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ০৯ আগস্ট ২০২০

দিনাজপুরের ফুলবাড়ীতে অনলাইনের (ভার্চুয়াল) মাধ্যমে শিশু শিক্ষার্থীদের লেখাপড়া চালিয়ে যাওয়ার মহতি উদ্দেশ্যে অনলাইন প্রাইমারী স্কুলের উদ্বোধন করা হয়েছে।

রোববার দুপুর ১২ টায় প্রধান অতিথি হিসেবে মুঠোফেনের (ভার্চুয়াল) মাধ্যমে স্কুলের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

ফুলবাড়ী উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা দপ্তরের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পুরাতন কার্যালয় ভবনে স্থাপিত অনলাইন প্রাইমারী স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভুঁইয়া। অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপির নিদের্শনায় তাঁর পক্ষে স্কুলের ফিতা কেটে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন। এতে বিশেষ হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা ইন্সট্রাক্টর মো. মোফাখ্খারুল, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুজ্জামান মিয়া, উপজেলা শাখা বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক এসকে মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক আব্দুল আলিম, প্রধান শিক্ষক মোনোয়ার রুবী, প্রধান শিক্ষক শামীমা নাসরিন, সহকারী শিক্ষক শিরীন বকুল প্রমুখ।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া বলেন, এলাকার জাতীয় সংসদ সদস্য মহোদয়ের দিকনিদের্শনায় এবং উপজেলা চেয়ারম্যান মহোদয় ও ইউএনও মহোদয়ের সার্বিক সহযোগিত শিক্ষকদের উদ্যোগে সরাসরি স্থানীয় টেলিভিশনে প্রচারের মাধ্যমে অনলাইনে ক্লাসের জন্য স্টুডিও স্থাপন করা হয়েছে। প্রতিদিন বিকাল তিনটা থেকে স্থানীয় স্যাটেলাইট টেলিভিশনে ক্লাস প্রদর্শন করা হবে। এতে গ্রাম পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণ করতে সহায়তা করবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads