• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭
কুষ্টিয়ায় নকল কসমেটিকস কারখানায় অভিযান, ৩ লাখ টাকা জরিমানা

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

কুষ্টিয়ায় নকল কসমেটিকস কারখানায় অভিযান, ৩ লাখ টাকা জরিমানা

  • জাহাঙ্গীর হোসেন জুয়েল, কুষ্টিয়া
  • প্রকাশিত ১৮ সেপ্টেম্বর ২০২০

কুষ্টিয়ায় দেশি-বিদেশি কসমেটিকস সামগ্রী উৎপাদক প্রতিষ্ঠানের ব্র্যান্ড, মোড়ক নকল ও স্বাস্থ্যহানিকর নকল পণ্য উৎপাদন এবং বাজারজাত করায় দুই প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ঘোড়াই এলাকায় রানী কেমিক্যাল ওয়ার্কস ও শিউলি কেমিক্যাল নামক দুটি নকল প্রসাধনী কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী পরিচালক সবুজ হাসান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় কুমারখালী উপজেলার ঘোড়াই এলাকায় অবস্থিত রানী কেমিক্যাল ওয়ার্কস ও শিউলি কেমিক্যাল নামক দুটি নকল প্রসাধনী কারখানায় দীর্ঘদিন ধরে নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করে আসছে। তারা দেশি-বিদেশি নামি-দামি কসমেটিকস সামগ্রী উৎপাদক প্রতিষ্ঠানের ব্র্যান্ড, মোড়ক নকল ও বিভিন্ন প্রতিষ্ঠানে উৎপাদিত কসমেটিকস থেকে উপাদান গ্রহণ করে নিজস্ব মোড়কে পণ্য তৈরি করে। নকল কসমেটিকস কারখানায় অভিযান স্বাস্থ্যহানিকর এসব নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪১ ধারায় রানী কেমিক্যাল ওয়ার্কসকে ২ লাখ ও একই আইনে ৪৩ ধারায় শিউলি কেমিক্যালকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় বিপুল পরিমাণ কেমিক্যাল, নকল প্রসাধনী সামগ্রী ও বিভিন্ন সরঞ্জামাদি ধ্বংস করা হয়। অভিযান পরিচালনাকালে র‌্যাব, কুষ্টিয়া ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর সার্বিক সহযোগিতা প্রদান করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads