• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭
কালীগঞ্জে পর্চা জালিয়াতির অভিযোগে ৫০ হাজার টাকা অর্থদণ্ড

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

কালীগঞ্জে পর্চা জালিয়াতির অভিযোগে ৫০ হাজার টাকা অর্থদণ্ড

  • কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ২৩ সেপ্টেম্বর ২০২০

গাজীপুরের কালীগঞ্জে জমির পর্চা জাল জালিয়াতির অভিযোগে বার্নাট রোজারিও (৬৫) নামের এক বৃদ্ধকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহিনা আক্তার এ দন্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত বার্নাট উপজেলার তুমলিয়া ইউনিয়নের পিপ্রাশৈর গ্রামের মৃত এডমিন রোজারিও’র ছেলে। তিনি স্থানীয়ভাবে জমির ব্যবসা করেন।

জানা গেছে, ওই জমি ব্যবসায়ী ভূমি সংক্রান্ত মিস কেসে নিজের পক্ষে সংশ্লিষ্ট কাগজপত্রের সাথে একটি ভূয়া জাল পর্চা দাখিল করেন। বিষয়টি নিয়ে উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাদের সন্দেহ হলে তল্লাশী করে দেখা যায় ওই পর্চাটি ভূয়া এবং জাল। পরে ভূমি অফিসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বার্নাট রোজারিওকে দন্ডবিধি ১৮৬০ এর ৪০৩ ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বলেন, ওই লোক একটি ভূয়া ও জাল পর্চার মাধ্যমে জালিয়াতি করার চেষ্টা করেন। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। তবে ভূমি অফিসে এ ধরনে জাল-জালিয়াতি হলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads