• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭
ফ্রান্সে ইসলামী বিদ্বেষী কর্মকাণ্ডের প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ সমাবেশ

ছবি: বাংলাদেশের খবর

সারা দেশ

ফ্রান্সে ইসলামী বিদ্বেষী কর্মকাণ্ডের প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ সমাবেশ

  • গোপালগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ২৮ অক্টোবর ২০২০

ফ্রান্সে ইসলাম বিদ্বেষী কর্মকাণ্ডের প্রতিবাদে গোপালগঞ্জে হাজারো মানুষের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১ টায় স্থানীয় প্রেস ক্লাবের সামনে কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গা, গোপালগঞ্জ এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

ঘণ্টাব্যাপি চলা এ মানববন্ধন কর্মসূচীতে সকাল থেকে মিছিল সহকারে মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। মানববন্ধনে অংশ গ্রহনকারীরা ফ্রান্সের পণ্য বর্জনের আহবান জানিয়ে বিভিন্ন ধরনের লেখা ব্যানার ও প্লাকার্ড প্রদর্শন করে।পরে একই স্থানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় কুশপুত্তলিকা দাহ করা হয়।

বিক্ষোভ সমাবেশে গওহরডাঙ্গা মাদ্রাসার মুফতি উসামা আমীন, মাওলানা শামছুল হক, মাওলানা ফরিদ আহমদ, কোর্ট মসজিদ মাদরাসার মুফতি হাফিজুর রহমান, জেলা উলামা পরিষদের সদস্য সচিব মুফতি মঈনুদ্দিন, তারাইল ফুকরা মাদরাসার মাওলানা শিহাব উদ্দিন, মুসলিম এতিমখানার মাওলানা হায়াত আলীসহ আলেম ওলামাগণ বক্তব্য রাখেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা ফ্রান্সে হযরত মোহাম্মদ (সা:) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদ করে বলেন, রাষ্ট্রিয় পৃষ্টপোষকতায় ফ্রান্স হুজুর (সা:)-এর ব্যঙ্গচিত্র প্রর্দশন করে যে ধৃষ্টতা দেখিয়েছে, তা বিশ্বের দুই’শ কোটি মুসলমাদের চরম আঘাত হেনেছে এবং ক্ষোভের সৃষ্টি করেছে। ফ্রান্স যে কাজ করেছে তা কোনভাবেই মেনে নেয়া যায় না। এ ঘটনার জন্য ফ্রান্সকে বিশ্ব মুসলিমের কাছে মাফ চাইতে হবে। তারা প্রয়োজনে ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানান।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গা ও আশপাশের বিভিন্ন মাদ্রাসা থেকে আলেম-ওলামা, মাদ্রাসা শিক্ষক ও ছাত্ররা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads