• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭
বাগেরহাটে সরকারি জমিতে মাছের ঘের করায় রাস্তায় ধ্বস: ভোগান্তি চরমে

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

বাগেরহাটে সরকারি জমিতে মাছের ঘের করায় রাস্তায় ধ্বস: ভোগান্তি চরমে

  • বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশিত ২৩ নভেম্বর ২০২০

বাগেরহাটের ভট্টবালিয়াঘাটা সরকারী জমিতে অবৈধভাবে মাছের ঘের করায় একটি রাস্তায় ধ্বস দেখা দিয়েছে। গুরুত্বপূর্ণ এই সড়কের ভাঙ্গনে এলাকাবাসীর মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা ভোগান্তি থেকে মুক্তি পেতে অবিলম্বে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এলাকাবাসি জানান, খুলনা-মোংলা মহাসড়কের পাশের খানপুর ইউনিয়নের  ভট্টবালিয়াঘাটা এলাকায় আবু মুসা তালুকদারের স্ত্রী লুনা আক্তার সড়ক ও জনপথ কিভাগের সরাকারী জমি দখল করে মাছের ঘের করেছে। এই ঘেরে বিভিন্ন সময় মাটি কাটা ও পানি সেচের ফলে পাশ্ববতি বাস্তার ব্যপক ক্ষতি হয়েছে। সম্প্রতি রাস্তাটিতে ব্যপক ফাটল দেখা দিয়েছে। ফলে গ্রামবাসির যাতায়াত করতে পারছে না।

স্থানীয় ভূমিহীন হায়দার আলী জানান, তার কোন জমি না থাকায় ২০ বছর ধরে রাস্তার পাশে কুড়ে ঘর বেঁধে পরিবার নিয়ে জীবন ধারণ করছেন, কিন্তু কয়েক বছর ধরে লুনা আক্তার তার ঘরের পাশ দিয়ে মাটি কেটে নিয়ে সরকারী জমিতে মাছের ঘের করায় তার বসত ঘর ও গোয়াল ঘর বিলিন হওয়ার উপক্রম হয়েছে। একই সাথে এলাকাবাসির চলাচলের রাস্তাটিতেও ভাঙ্গন দেখা দিয়েছে।

প্রবাসি বাদশা মিয়ার স্ত্রী রীনা বেগম বলেন,  লুনা আক্তার  সরকারী জমিতে মাছের ঘের করায় এলাকাবাসির চলাচলের রাস্তাটি ভেঙ্গে বিলিন হয়ে যাচ্ছে। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে স্থানীয় জন প্রতিনিধি নাম প্রকাশ না করার শর্তে বলেন, তারা এক প্রভাবশালী ব্যক্তির আত্মিয়। সেই প্রভাব খাটিয়ে সরকারী এই জমি দখল করে মাছের ঘের করেছে। একারনে রাস্তাটি ভেঙ্গে বিলীন হয়ে যাচ্ছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads